সীমিত পরিসরে হাবিপ্রবিতে হবে জাতির জনকের জন্মশতবার্ষিকী অনুষ্ঠান

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানটি সরকারি ঘোষণা অনুযায়ী সীমিত পরিসরে করার সিদ্ধান্ত নিয়েছে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ( হাবিপ্রবি ) প্রশাসন। জাতীয় দিবস উদযাপন কমিটির সদস্য সচিবের স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি জানানো হয়।
বিজ্ঞপ্তিতে বলা হয়, ” এ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক, কর্মকর্তা, ছাত্রছাত্রী, কর্মচারীবৃন্দকে জানানো যাচ্ছে যে, করোনা ভাইরাসের সংক্রমণ প্রতিরোধের ব্যবস্থা হিসেবে, গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার ইতিমধ্যে মুজিব বর্ষের জাতীয় প্রোগ্রামটি স্থগিত ঘোষণা করেছে, এছাড়াও শিক্ষা প্রতিষ্ঠান সমূহে সাংস্কৃতিক,ক্রীড়া এবং অন্যান্য যে সকল অনুষ্ঠানে জনসমাগম হয় তা পূর্নবিন্যাসের জন্য নির্দেশনা প্রদান করেছে। বিধায় আগামীকাল ১৭ মার্চ ২০২০ জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী এবং জাতীয় শিশু দিবসের অনুষ্ঠানটি সীমিত পরিসরে করার সিদ্ধান্ত গৃহীত হয়। পরবর্তীতে জাতীয় উদযাপন কমিটি যে ব্যবস্থা নিবে তার সাথে মিল রেখে এ বিশ্ববিদ্যালয়ও অনুরুপ অনুষ্ঠানমালা আয়োজন করে জাকজমক পূর্ণভাবে শতবর্ষ পালন করবে “।
এদিকে আগামীকাল সকাল ৬ টা ৪০ মিনিটে প্রশাসনিক ভবনের সামনে জাতীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে শুরু হবে দিনের কর্মসূচি। এরপর সকাল সাড়ে নয়টায় কেন্দ্রীয় শহীদ মিনারে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে শ্রদ্ধাঞ্জলি অর্পনের পাশাপাশি বাদ যোহর কেন্দ্রীয় মসজিদে বঙ্গবন্ধুর আত্মার মাগফিরাত কামনা করে বিশেষ মোনাজাত অনুষ্ঠিত হবে। পরে সন্ধ্যা সোয়া ছয়টায় জাতীয় পতাকা অবনমিত করে সন্ধ্যা সাড়ে ছয়টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবন, ড. এম এ ওয়াজেদ ভবন, একাডেমিক -১ ও টিএসসি ভবনে আলোকসজ্জার আয়োজন করা হয়েছে। আলোকসজ্জা আজ সন্ধ্যা থেকে শুরু করে আগামী ১৮ মার্চ সকাল পর্যন্ত চলবে। এছাড়া সন্ধ্যা ৭ টা ৩০ মিনিটে কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গনে আতশবাজির মধ্যদিয়ে শেষ হবার কথা রয়েছে অনুষ্ঠানটির।
উল্লেখ্য যে, করোনা ভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়িয়ে চলার জন্য সংশ্লিষ্ট ব্যক্তিবর্গ ও সংগঠনসমূহকে পৃথক পৃথক ভাবে অবস্থান করে শ্রদ্ধাঞ্জলি অর্পন করতে আনুরোধ করা হয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসনের পক্ষ থেকে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.