সীমান্ত সুরক্ষায় চাঁপাইনবাবগঞ্জ সীমান্তে ৫৩ বিজিবি’র জনসচেতনতামূলক সভা


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি:  সীমান্ত সুরক্ষায় এবং জেলার সীমান্ত এলাকায় অপ্রীতিকর ঘটনা বন্ধে চাঁপাইনবাবগঞ্জের সীমান্ত এলাকার মাসুদপুর বিওপি আওতাধিন শিবগঞ্জ থানাধীন বাশতলা বাজারে জনসচেতনতামূলক সভার আয়োজন করা হয়।

আজ সোমবার সকাল ১১টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত এই সভা হয়। সভায় সভাপতিত্ব করেন অত্র ব্যাটালিয়নের অধিনায়ক লেঃ কর্ণেল মাহবুবুর রহমান খান পিএসসি।

চাঁপাইনবাবগঞ্জস্থ ৫৩ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক মোঃ মাহবুবুর রহমান খান পিএসসি’র পাঠানো এক প্রেসনোটে জানানো হয়, মাসুদপুর বিওপির দায়িত্বপূর্ণ জেলার শিবগঞ্জ থানাধীন বাশতলা বাজার নামক এলাকার স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গের উপস্থিতিতে এই সভায় হয়। সভায় আনুমানিক ৪০০ জন স্থানীয় জনগণ উপস্থিত ছিলেন।

সভায় বিএসএফ এর মাধ্যমে পুশইন প্রতিরোধে বিশেষ সতর্কতামূলক ব্যবস্থা গ্রহণের জন্য স্থানীয়দের বিভিন্ন নির্দেশনা দেয়া হয়। মহাপরিচালক বর্ডার গার্ড বাংলাদেশ এর নির্দেশনা মোতাবেক সুরক্ষিত সীমান্ত গড়ার লক্ষ্যে বিজিবি কর্তৃক প্রয়োজনীয় পদক্ষেপের বিষয়ে স্থানীয়দের অবগত করা হয়।

এছাড়া বাংলাদেশ-ভারত সীমান্তে কঠোর নিরাপত্তা ও সর্বোচ্চ নজরদারী নিশ্চিত করার ক্ষেত্রে স্থানীয় প্রশাসন, চেয়ারম্যান, মেম্বার, গণ্যমান্য ব্যক্তিবর্গ, স্কুল/কলেজ/মাদ্রাসার শিক্ষক এবং বিভিন্ন পেশাজীবি সংগঠনের সদস্যদের সহযোগীতা কামনা করা হয়।

সভার মাধ্যমে স্থানীয় জনসাধারণকে নারী ও শিশু পাচারের নেতিবাচক দিক, অবৈধ অস্ত্র ও মাদকের ভয়াবহতা, চোরাচালানের ক্ষতিকর দিক এবং অবৈধ অনুপ্রবেশের ফলাফল সম্পর্কে সচেতনতামূলক বক্তব্য দেন বক্তারা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.