সীমান্ত পেরিয়ে ভারতের ১০০ কি.মি. ভিতরে ঢুকে পড়ে চীনা সেনাবাহিনী

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ককাশ্মীরের বিশেষ মর্যাদা বাতিলের পর পাকিস্তানের সঙ্গে উত্তেজনার মধ্যেই সীমান্ত পেরিয়ে ভারতে ১০০ কিলোমিটারের ভিতরে প্রবেশ করে চীনা সেনাবাহিনী।

ভারতের সংবাদমাধ্যম ইন্ডিয়া টিভির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

ভারতের অরুনাচল প্রদেশের সীমানা পেরিয়ে ঢোকার জন্য চীনা সেনাবাহিনী দইমরু নাল্লাহ নামক এলাকায় একটি কাঠের সেতুও তৈরি করে। ইন্ডিয়া টিভির খবরে বলা হয়েছে, চীনা সেনাবাহিনীদের ভারত সীমান্তের প্রবেশের খবর দেশটিতে ক্ষমতাসীন দল বিজেপির এক কর্মী দলটির সংবাদ তাপি গাওকে সরবরাহ করে।

তাপির গাও ওই ভিডিওটি সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করে। তবে ভিডিওটি আগস্টের মাসের শুরুর বলে ধারণা করা হচ্ছে। তাপির গাও ভিডিওর সময় প্রকাশ করেননি। বিজেপি সাংসদ তাপির গাও গণমাধ্যমকে জানিয়েছেন, ভারতের প্রবেশের জন্য চীনা সেনাবাহিনী  এক মাস আগে এই কাঠের সেতুটি বানিয়েছে।

তার মতে, সেতুটির চারপাশে বুটের দাগ দেখতে পাওয়া গেছে। বিষয়টি ভারতের নিরাপত্তার জন্য উদ্বেগের। তাপির গাও ইন্ডিয়া টিভিকে জানান, ‘খুব ভালো করে দেখলেই বোঝা যাবে সেতুটি সম্প্রতি নির্মাণ করা হয়েছে। কাঠের হলেও সেটি যথেষ্ট মজবুত। স্থানীয় প্রশাসন তো বটেই, কেন্দ্রের উচিত এই বিষয়ে কড়া ব্যবস্থা নেয়া। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.