সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় ২০ হাজার সেনা মোতায়েনের খবর ভিত্তিহীন

ছবি: সংগৃহীত

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: জম্মু-আজাদ কাশ্মির ও গিলগিট-বালতিস্তান সীমান্তের নিয়ন্ত্রণ রেখায় অতিরিক্ত ২০ হাজার সেনা সদস্য মোতায়েনের খবর ভিত্তিহীন বলে দাবী করেছে পাকিস্তান সেনাবাহিনী।

একইসাথে ভারতীয় সংবাদমাধ্যমে প্রকাশিত এ সংক্রান্ত প্রতিবেদনকে বানোয়াট ও ভিত্তিহীন বলে আখ্যা দেয়া হয়েছে।

পাকিস্তান জনসংযোগ বিভাগের মহাপরিচালক মেজর জেনারেল বাবর ইফতেখার এসব অভিযোগ অস্বীকার করেন।

দ্য ইকোনোমিক টাইমসের খবরে আরও বলা হয়, গত কয়েকদিন যাবৎ ভারতীয় কিছু সংবাদমাধ্যমে খবর প্রকাশ করা হয়, নিয়ন্ত্রণরেখায় চীনা সেনাবাহিনীকে সহায়তা প্রদানের জন্য পাকিস্তান অতিরিক্ত ২০ হাজার সেনা সদস্য মোতায়েন করেছে।

অনেক খবরে এটাও বলা হয় আজাদ কাশ্মিরের স্কারডু বিমান ঘাঁটি ব্যবহার করছে চীন। মেজর জেনারেল বাবর ইফতেখার অফিশিয়াল টুইটার পাতায় এক বিবৃতিতে বলেন, ভারতের ইলেকট্রনিক ও সোশ্যাল মিডিয়ায় লাইন অব কন্ট্রোলে অতিরিক্ত পাকিস্তানি সেনা মোতায়েন এবং স্কারডু বিমানঘাঁটি ব্যবহারের যে খবর প্রকাশিত হয়েছে তা ভুয়া, দায়িত্বজ্ঞানহীন ও সত্যের অপলাপ।

গত বছরের ১৪ ফেব্রুয়ারী ভারতের পুলওয়ামার ভয়াবহ হামলায় ৪০ জন কেন্দ্রীয় রিজার্ভ ফোর্সের সদস্য নিহত হয়। তার বদলা নিতে ভারত পাকিস্তানের বালাকোটের ২৬ ফেব্রুয়ারী জৈশই মোহাম্মদের প্রশিক্ষণ কেন্দ্রে বিমান হামলা চালায়। চিরবৈরী দুই দেশের মধ্যে দ্বন্দ্ব আরও প্রকট হয় ভারত কাশ্মিরের বিশেষ মর্যাদা বাতিল করার পর। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.