সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজ শিক্ষার্থীদের অবস্থান ধর্মঘট ও বিক্ষােভ !

বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি: শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভূক্তি বাতিল ও স্বতন্ত্র ক্যাম্পাসের দাবিতে সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীরা দু’দিন ধরে অবস্থান ধর্মঘট পালন করছে।
মঙ্গলবার (২৬ জুলাই) দুপুরে বেলকুচি উপজেলার দৌলতপুর ইউনিয়নের আজুগড়া এলাকায় অবস্থিত কলেজ ক্যাম্পাস ও অধ্যক্ষের কার্যালয়সহ একাডমিক ভবন তালা দিয়ে বন্ধ রেখে দাবি আদায় বৃষ্টি উপেক্ষা করে বিক্ষােভ প্রদর্শন ও সমাবেশ করেছে শিক্ষার্থীরা।
ছাত্র কল্যাণ পরিষদের আহ্বায়ক কমিটির সহ-সভাপতি মাইনুদ্দিন রিয়াদ কর্মসূচিতে সভাপতিত্ব করেন। এসময় পরিষদের নেতা সিনিয়র শিক্ষার্থী শােফকাত উল্লাহ, দিগ আহম্মেদ, শাহরিয়ার খাঁন, মেহেদী হাসান খাঁন ও খাদিজা ববি বক্তব্য রাখেন।
বক্তারা বলেন, শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের অধিভূক্ত কলেজ হওয়া সত্ত্বেও বিনা নোটিশে আমাদের ফাইনাল পরীক্ষা নেয়া হয়নি। একারনে অধিভূক্তি দ্রুত বাতিল চাই। সিরাজগঞ্জ সরকারি ভেটেরিনারি কলেজের শিক্ষক সংকট, বাজেট স্বল্পতা ও ল্যাব সরঞ্জাম বৃদ্ধি করতে হবে। এছাড়া আমাদের কলেজকে পার্শ্ববর্তী এলাকায় অবস্থিত রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের অধিভূক্তি করার দাবি করা হয়। এদিকে আগামী ২৪ ঘন্টার মধ্যে দাবি আদায় না হলে সড়ক অবরােধের হুমকি দেয় বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।
এ বিষয়ে কলেজের অধ্যক্ষ ডাঃ আব্দুর রহিম সাংবাদিকদের জানান, শিক্ষার্থীদের দাবি যােক্তিক। তবে আন্দোলনের কারনে শিক্ষা কার্যক্রম বন্ধ রয়েছে। দু’দিন হলো আমরা শিক্ষকরা ভিতরে অবরুদ্ধ রয়েছি। আশা করছি উর্ধতন মহল দ্রুত শিক্ষার্থীদের দাবি পুরণ করে কার্যকরী পদক্ষেপ গ্রহনে শিক্ষার সুষ্ট পরিবেশ নিশ্চিত করবেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বেলকুচি (সিরাজগঞ্জ) প্রতিনিধি এম মুছা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.