সিরাজগঞ্জে যানজট নিরসনে ৭৫০ কোটি টাকা ব্যয়ে আধুনিক ফ্লাইওভার নির্মাণ হবে

উল্লাপাড়া প্রতিনিধি: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল হাইওয়ের গোলচত্ত্বরে যানজট নিরসন ও সকল প্রকার যানবাহন অবাধে চলাচলের সুবিধার জন্য ৭৫০ কোটি টাকা ব্যয়ে আধুনিক দৃষ্টিনন্দন আকর্ষনীয় ফ্লাইওভার (ইন্টারচেঞ্জ) নির্মাণ করা হবে। এই ফ্লাইওভার নির্মাণ হলে উল্লাপাড়া সহ উত্তর বঙ্গের নয়াদিগন্তের দার খুলে যাবে।
আজ বুধবার দুপুরে হাটিকুমরুলে সড়ক বিভাগের পরিদর্শন বাংলোয় সড়ক ও জনপথ অধিদপ্তরের আয়োজনে সাসেক সড়ক সংযোগ প্রকল্প-২ এর আওতায় দেশের দ্বিতীয় সর্ববৃহৎ হাটিকুমরুল ফ্লাইওভার ( ইন্টারচেঞ্জ) নির্মানে অংশীজনের সঙ্গে মতবিনিময় ও অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়।
সভায় হাটিকুমরুল ফ্লাইওভার( ইন্টারচেঞ্জ) নির্মান প্রকল্পের প্রকল্প পরিচালক মোঃ ওয়ালিউর রহমানের সভাপতিত্বে বক্তব্য রাখেন ওই প্রকল্পের অতিরিক্ত প্রকল্প পরিচালক মোঃ এনামুল হক,সিরাজগঞ্জ সড়ক বিভাগের নির্বাহী প্রকৌশলী মোঃ আশরাফুল ইসলাম প্রামানিক, সিরাজগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সরাফাত হোসেন, পুর্ণবাসন কর্মকর্তা ওমল পাল, ভুমি অধিগ্রহন কর্মকর্তা শ্রাবন্তি রায়, সলঙ্গা থানার অফিসার ইনচার্জ জেড জেড তাজুল হুদা, হাইওয়ে থানার অফিসার ইনচার্জ নূর নবী প্রধান, স্থানিয় সাংবাদিক বৃন্দ ও গন্যমান্য ব্যক্তিরা ।
সভাপতির বক্তব্যে প্রকল্প পরিচালক মোঃ ওয়ালিউর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, হাটিকুমরুল গোলচত্ত্বরের চারিদিকে ১ কিলোমিটার এলাকা জুরে ওই ফ্লাইওভার (ইন্টারচেঞ্জ) নির্মান করা হবে। এর জন্য ব্যয় হবে প্রায় ৭৫০ কোটি টাকা।
২০২১ সালের প্রথম দিকে ফ্লাইওভারের মুল কাজ শুরু হয়ে ২০২৫ সালে শেষ হবে। ইতিমধ্যই ভুমি অধিগ্রহণের কাজের প্রক্রিয়া চলছে। এই ফ্লাইওভার চালু হলে উত্তর বঙ্গের উন্নয়নের নয়াদিগন্তের দার খুলে যাবে।
এর উপর দিয়ে ঢাকা গামী উত্তর ও দক্ষণ বঙ্গের ২২ জেলার যানবাহন নির্দিষ্ট পথে অবাধে চলাচল করবে। এখানে কোনো যানজটের সৃষ্টি হবে না। মানুষের ভোগান্তি দুর হবে। এই আধুনিক ফ্লাইওভারটি পর্যটন কেন্দ্রে পরিনত হবে।
অনুষ্ঠানটি সঞ্চালনা করেন ওই প্রকল্পের সহকারী প্রকৌশলী মোঃ আশরাফুল ইসলাম।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর উল্লাপাড়া (সিরাজগঞ্জ) প্রতিনিধি মো: হারুনঅররশিদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.