সিরাজগঞ্জের বাঘাবাড়ি নৌবন্দর অচল নৌযান শ্রমিকদের ধর্মঘটে

সিরাজগঞ্জ প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বাঘাবাড়ি নৌবন্দরে গতকাল শনিবার সকালে ১১ দফা বাস্তবায়নের দাবীতে বিক্ষোভ মিছিল, মানববন্ধন ও সমাবেশ করেছে।

বাংলাদেশ নৌযান ফেডারেশন,বাঘাবাড়ি শাখা আয়োজিত এ বিক্ষোভ মিছিলটি দলীয় কার্যালয় থেকে শুরু হয়ে নৌবন্দর চত্বর,বাফার গুদাম এলাকার সড়ক প্রদক্ষিণ করে।

এরপর বন্দরের প্লটুনের উপর আধা ঘন্টা ব্যাপী মানববন্ধন কর্মসূচি পালন করে। এর আগে জাহাজ মাস্টার আবু বক্কারের সভাপতিত্বে অনুষ্ঠিত এ সমাবেশে বক্তব্য রাখেন, বাংলাদেশ নৌযান ফেডারেশনের যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুল ওয়াহাব মাস্টার, বাঘাবাড়ি নৌযান শ্রমিক ফেডারেশনের আব্দুল করিম মাস্টার,সাইমুন আহম্মেদ মাস্টার,আরিফুল ইসলাম মাস্টার, মনিরুল ইসলাম,জাহাঙ্গীর হোসেন,নূরুল ইসলাম,রানা মিয়া প্রমুখ।

বক্তারা বলেন, তাদের ১১ দফা বাস্তবায়ন করা না হলে তারা সারাদেশের সকল নৌযান বন্ধ রেখে দেশব্যাপী অবিরাম কর্মবিরতি কর্মসূচি পালন করবে। তাদের এ দাবীর মধ্যে রয়েছে,খাদ্য ভাতা প্রদান,মেরন কোর্টেও হয়রানি বন্ধ,নৌপথে সন্ত্রাস চাঁদাবাজি বন্ধ,ভারতের কারাগারে আটক ৮ নাবিকের নিঃশর্ত মুক্তি,নৌপথের নব্যতা,মার্কা,বয়া,বাতি স্থাপন,ভারতে জাহাজ ইমিগ্রেশনের সাথে নাবিকদের ইমিগ্রেশন ব্যবস্থা চালু,জাহাজে কর্মরত অবস্থায় মৃত্যুবরণকারী শ্রমিকদের ক্ষতিপূরণ প্রদান,নৌযান শ্রমিকদের জন্য আলাদা ট্রাস্টি বোর্ড ও কল্যাণ তহবিল গঠন,বহিঃনোঙ্গরে চলাচলকারী জাহাজ ও শ্রমিকদের নিরাপত্তা নিশ্চিত করণ সহ ১১ দফা দাবী।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর সিরাজগঞ্জ প্রতিনিধি মো: সুলতান হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.