সিনেট নির্বাচন স্থগিতকরণসহ তিন দফা দাবিতে রাবি উপাচার্যকে স্মারকলিপি

ছবি: সৈয়দ নাবিল

নিজস্ব প্রতিবেদক, রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সিনেট পূর্ণাঙ্গকরণের পূর্বে সিনেটে শিক্ষক প্রতিনিধি নির্বাচন স্থগিতকরণসহ তিন দফা দাবিতে উপাচার্য উপাচার্যের স্মারকলিপি দিয়েছে বিশ্ববিদ্যালয় শাখা প্রগতিশীল ছাত্রজোট। আজ বৃহস্পতিবার বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক এম আব্দুস সোবহান ও উপ-উপাচার্য অধ্যাপক আনন্দ কুমার সাহা এ স্মারকলিপি গ্রহণ করেন। আগামী ২৩ এপ্রিল এ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে।

তাদের অন্য দাবিগুলো হলো- ছাত্র প্রতিনিধি নির্বাচনের মাধ্যমে সিনেট পূর্ণাঙ্গ করা ও ছাত্র প্রতিনিধিসহ পূর্ণাঙ্গ সিনেটের মাধ্যমে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য নিয়োগ দেওয়া।
স্মারকলিপিতে উল্লেখ করা হয়, ১৯৭৩-এর অধ্যাদেশ অনুযায়ী সিনেটে পাঁচ জন ছাত্রপ্রতিনিধি থাকার কথা। কিন্তু রাবির সিনেটে দীর্ঘদিন যাবৎ কোনো ছাত্রপ্রতিনিধি নেই। যেহেতু ছাত্র প্রতিনিধিবিহীন অসম্পূর্ণ সিনেট ছাত্রদের অধিকার সংরক্ষণ করে না। সেহেতু আমরা অবিলম্বে এই সিনেট নির্বাচন স্থগিত করার দাবি জানাই।

স্মারকলিপি প্রদানকালে প্রগতিশীল ছাত্রজোটের সমন্বয়ক ও বাংলাদেশ ছাত্র ফেডারেশনের বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি তাসবির-উল-ইসলাম কিঞ্জল, বিপ্লবী ছাত্রমৈত্রী বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি ফিদেল মনির, বাংলাদেশ ছাত্র ইউনিয়ন বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি এ এম শাকিল এবং সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্ট বিশ্ববিদ্যালয় শাখা সভাপতি লিটন দাস প্রমূখ উপস্থিত ছিলেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.