সিঙ্গাপুরের জোড়া আত্মঘাতী গোলে বাংলাদেশের নাটকীয় জয়

বিটিসি স্পোর্টস ডেস্ক: বাংলাদেশের অনূর্ধ্ব-১৭ দলের বিপক্ষে দুর্দান্ত লড়াই করেও শেষ পর্যন্ত হেরে গেছে সিঙ্গাপুর। ম্যাচে গোল হয়েছে তিনটি, আর তিনটিই করেছে সিঙ্গাপুর। প্রথমবার বাংলাদেশের জালে পরের দুইবার নিজেদের জালে। তাতে গোল না দিয়েও এক নাটকীয় জয় পেল বাংলাদেশ।
বুধবার কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোহাম্মদ মোস্তফা কামাল স্টেডিয়ামে অনুষ্ঠিত এএফসি অনূর্ধ্ব-১৭ চ্যাম্পিয়নশিপের বাছাই পর্বে সিঙ্গাপুরের বিপক্ষে ২-১ গোলের ব্যবধানে জিতেছে বাংলাদেশ।
তৃতীয় মিনিটেই এগিয়ে যাওয়ার আনন্দে ভাসতে পারত বাংলাদেশ। বাঁ দিক দিয়ে আক্রমণে ওঠা নাজিম উদ্দিনের শট পোস্ট ছেড়ে বেরিয়ে আসা আইজ্যাক লির গায়ে লেগে দূরের পোস্ট দিয়ে বেরিয়ে যায়। বেঁচে যায় সিঙ্গাপুর।
সাত মিনিট পরই কাঙ্খিত গোল পেয়ে যায় বাংলাদেশ। বাইরে থেকে নাজিম ক্রস বাড়ান বক্সে মিরাজুল ইসলামের উদ্দেশে। দলকে বিপদমুক্ত করতে গিয়ে নিজেদের জালে বল জড়িয়ে দেন সিঙ্গাপুরের ডিফেন্ডার ব্রেইডেন গোহ।
২৭ মিনিটে সমতায় ফেরে সিঙ্গাপুর। সতীর্থের কাছ থেকে বল পেয়ে ডি-বক্সের মাথা থেকে মুহাম্মদ সাইয়াজয়ান ডান পায়ের শটে গোল করেন। তা ঝাঁপিয়ে পড়েও রুখতে পারেননি গোলরক্ষক সোহানুর রহমান।
দ্বিতীয়ার্ধেও আক্রমণে ধার ছিল না বাংলাদেশের। উল্লেখযোগ্য কোন শটও নিতে পারেননি মিরাজরা।
শেষ দশ মিনিটে দফায় দফায় খেলা বন্ধ হয় সিঙ্গাপুরের খেলোয়াড়রা চোট পেয়ে মাঠ ছাড়তে থাকায়। ফলে রেফারি দ্বিতীয়ার্ধের যোগ করা সময় দেন ৮ মিনিট। ওই বাড়িয়ে দেওয়া সময়ের ৭ম মিনিটে বাংলাদেশ পেয়ে যায় জয়সূচক গোল।
এবারও সিঙ্গাপুর কিশোররা নিজেদের জালে বল জড়িয়ে দেয়। রাতুলের থ্রো ক্লিয়ার করতে হেড করেছিলেন সিঙ্গাপুরের এক খেলোয়াড়। কিন্তু তার ব্যাক হেড গোলরক্ষক আইজ্যাক লির হাত ফসকে জালে জড়ায়।
শেষ পর্যন্ত এই গোলেই নিশ্চিত হয় বাংলাদেশ যুবাদের জয়।
শুক্রবার সন্ধ্যা ৭টায় ভুটানের বিপক্ষে খেলবে বাংলাদেশ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.