সিংড়ায় ৫টি লক্ষী পেঁচার ছানা উদ্ধার


নাটোর প্রতিনিধি: সিংড়ায় নিশাচর পাখি লক্ষী পেঁচার ৫টি ছানা উদ্ধার করেছে পরিবেশবাদী সংগঠন চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সদস্যরা।
গতকাল রোববার বিকেল ৫টায় শহরের মাদ্রাসা মোড় এলাকার একটি বাড়ি থেকে ছানাগুলো উদ্ধার করে পরিবেশ কর্মী হাসান ইমাম এর তত্ত্বাবধানে সেবাযত্ন করা হচ্ছে। আজ সোমবার রাজশাহী বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগীয় অফিসে হস্তান্তর করা হবে।
চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সাধারণ সম্পাদক মো. সাইফুল ইসলাম বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানান, শহরের মাদ্রাসা মোড় এলাকায় অবসরপ্রাপ্ত শিক্ষক মকবুল হোসেন এর টয়লেটের সাদে ছানাগুলো বাসা বেধে ছিল। গতকাল রোববার বিকেলে কে বা কাহারা বাসা ভেঙে দিলে সেগুলোকে স্থানীয় লেদ মালিক জহিদুল ইসলাম তার বাড়িতে নিয়ে যায়। পরে তার বাড়ি থেকে ছানাগুলোকে উদ্ধার করে রাজশাহী বন্যপ্রানী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগ এবং সিংড়া উপজেলা প্রশাসনকে বিষয়টি অবগত করা হয়েছে।
উদ্ধার অভিযানে উপস্থিত ছিলেন সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মো. রকিবুল হাসান, চলনবিল জীববৈচিত্র্য রক্ষা কমিটির সভাপতি অধ্যাপক আখতারুজ্জামান, পরিবেশ কর্মী হাসান ইমাম প্রমূখ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.