সারা আলি খান সমতা চান রাজনীতিতে

বিটিসি নিউজ ডেস্কচলতি মাসে অভিষেক কাপুর পরিচালিত ‘কেদারনাথ’ দিয়ে বলিউডে পা রেখেছেন পাতৌদির নবাব সাইফ আলি খানের মেয়ে সারা আলি খান। অভিষেকে চলচ্চিত্র সমালোচক ও দর্শকের প্রশংসা পেয়েছেন তিনি। বক্স অফিসেও সাফল্য পেয়েছে তাঁর প্রথম সিনেমা।

বলিউড অভিনয়শিল্পী সাইফ আলি খান ও তাঁর প্রথম স্ত্রী অমৃতা সিংয়ের বড় মেয়ে সারা আলি খান।

‘কেদারনাথ’ ছবিতে সারা জুটি বেঁধেছেন সুশান্ত সিং রাজপুতের সঙ্গে। চলতি মাসেই আরেকটি সিনেমা মুক্তি পেতে যাচ্ছে সারার। আগামী সপ্তাহে মুক্তি পাবে তাঁর অভিনীত ‘সিম্বা’।

‘চেন্নাই এক্সপ্রেস’ খ্যাত নির্মাতা রোহিত শেঠি পরিচালিত ‘সিম্বা’য় সারা জুটি বেঁধেছেন ‘পদ্মাবত’ খ্যাত রণবীর সিংয়ের সঙ্গে। সারা এখন নিজের দ্বিতীয় সিনেমার প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন।

তরুণ অভিনেত্রী সারা আলি খান মনে করেন, চলচ্চিত্র অঙ্গনেও ‘ভারসাম্যের কাণ্ডজ্ঞান’ থাকা জরুরি।

সারার মতে, ইন্ডাস্ট্রিতে নানা চাপ থাকেই, কিন্তু সবকিছুকে মস্তিষ্কে গেঁথে ফেললে চলবে না। একটি সিনেমা অকার্যকর হতে পারে। তবে অভিনয় যেহেতু একটি কাজ, চারপাশে অনেক মানুষ থাকবেই। কিন্তু যখন মানুষ একা হয়ে পড়বে, সেখান থেকেই শিক্ষাটা নিতে হবে বলে মনে করেন ২৫ বছর বয়সী এ তরুণী।

নবাবকন্যা আরো বলেন, তিনি সাম্যে বিশ্বাস করেন। শুধু লিঙ্গে নয়, রাজনৈতিক সাম্যেও বিশ্বাস তাঁর।

সারা কি তবে নারীবাদী? উত্তরে এ অভিনেত্রী বলেন, ‘আমি সমতায় বিশ্বাসী। আমি লিঙ্গসমতায় বিশ্বাসী। শ্রেণিগত সমতা, ধর্মীয় সমতা এবং রাজনৈতিক সমতাসহ সামাজিক সাম্যে বিশ্বাসী। তো, এর মানে যদি নারীবাদ হয়, তাহলে হ্যাঁ, আমি নারীবাদী।’

অসৎ পুলিশ কর্মকর্তা থেকে সৎ পুলিশ কর্মকর্তা হয়ে ওঠার গল্প সারা অভিনীত ‘সিম্বা’। আগামী ২৮ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাবে।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.