সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ ও বিচাদের দাবীতে চাঁপাইনবাবগঞ্জে সনাকের মানববন্ধন


চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: সাম্প্রতিক কুমিল্লাসহ দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক হামলার প্রতিবাদ ও ন্যায় বিচাদের দাবীতে এ মানববন্ধন হয়েছে চাঁপাইনবাবগঞ্জে।
আজ বৃহস্পতিবার দুপুরে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)’র অনুপ্রেরণায় গঠিত সচেতন নাগরিক কমিটি (সনাক), চাঁপাইনবাবগঞ্জ এর উদ্যোগে ক্লাব সুপার মার্কেটের সামনে এই মানববন্ধন হয়। মানববন্ধনে বক্তব্য রাখেন, সনাক সভাপতি সাইফুল ইসলাম রেজা, সনাক সদস্য গৌরী চন্দ সিতু, কনক রঞ্জন দাস, স্বজন সদস্য এ.টি.এম শহীদুল আলম তালেবসহ অন্যরা।
ধারনাপত্র পাঠ করেন সনাকের ইয়েস দলনেতা মোসাঃ ইফফাত তাসনিয়া। মানবন্ধনে সনাক, স্বজন, ইয়েস ও ইয়েস ফ্রেন্ডস্ সদস্যবৃন্দ, সামাজিক-সাংস্কৃতিক প্রতিষ্ঠানের প্রতিনিধি, বেসরকারি প্রতিষ্ঠানের প্রতিনিধি, বিভিন্ন প্রতিষ্ঠানের শিক্ষার্থীসহ চাঁপাইনবাবগঞ্জের বিভিন্ন শ্রেণি-পেশার নারী-পুরুষ অংশ নেয়।
মানববন্ধন বক্তারা, দেশের বিভিন্ন জেলায় সাম্প্রদায়িক সহিংসতার সমস্ত ঘটনার সাথে জড়িত প্রকৃত অপরাধীদো গ্রেফতার এবং দ্রুত বিচার ট্রাইবুনালে তাদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান। বক্তারা বলেন, সহিংস ঘটনা যাতে বিস্তৃতি না ঘটে সেজন্য প্রশাসন ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী কর্তৃক তাৎক্ষনিক জোরালো পদক্ষেপ গ্রহণসহ শাহাবুদ্দিন কমিশন কর্তৃক দাখিলকৃত প্রতিবেদন প্রকাশ এবং এতে উল্লেখিত সুপারিশের আলোকে ব্যবস্থা গ্রহণ ও সা¤প্রদায়িক শক্তির প্রতি রাজনৈতিক পৃষ্ঠপোষকতা চিরতরে নিমূল করতে প্রশাসনিক আইন প্রয়োগকারী সংস্থার পরিপূর্ণ নিরপেক্ষতা ও পেশাগত উৎকর্ষ নিশ্চিত করার দাবি জানান।
ধর্মীয় উগ্রবাদ ও সহিংসতা রোধে শিক্ষাক্রমে সাম্প্রদায়িক সম্প্রীতির বিষয় পাঠ্য হিসেবে অন্তর্ভুক্তকরণ এবং ভবিষ্যতে যেন সা¤প্রদায়িক সহিংসতার মতো জঘন্য অপরাধ সংঘটিত না হয় সেজন্য রাষ্টীয় উদ্যোগে সুনির্দিষ্ট কর্মপরিকল্পনা প্রণয়ণ ও বাস্তবায়নেরও দাবি জানান বক্তারা।
উল্লেখ্য, টিআইবির অনুপ্রেরণায় গঠিত ৪৫টি সনাক এলাকায় আয়োজিত মানববন্ধনের অংশ হিসেবে সনাক, চাঁপাইনবাবগঞ্জ এ মানববন্ধনের আয়োজন করে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.