সাম্প্রদায়িক সহিংসতার প্রতিবাদে হাবিপ্রবির গণতান্ত্রিক শিক্ষক পরিষদের প্রতিবাদ ও নিন্দা

হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি: অতিসম্প্রতি দুর্গোৎসব চলাকালীন ও তৎপরবর্তী সময়ে দেশের বিভিন্ন স্থানে সনাতন ধর্মাবলম্বীদের প্রতি সহিংসতা, নিপীড়ন- নির্যাতনের বিরুদ্ধে দিনাজপুরের হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) “গণতান্ত্রিক শিক্ষক পরিষদ” এর পক্ষ থেকে প্রতিবাদ ও নিন্দা জানানো হয়েছে।
আজ মঙ্গলবার (২৬ অক্টোবর) গণতান্ত্রিক শিক্ষক পরিষদের সভাপতি প্রফেসর ড. ফাহিমা খানম ও সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা প্রফেসর ডা. মোঃ ফজলুল হক স্বাক্ষরিত এক প্রতিবাদ লিপির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে সংগঠনটি।
প্রতিবাদ লিপির মাধ্যমে জানানো হয় , “বাংলাদেশ একটি অসাম্প্রদায়িক রাষ্ট্র হিসেবে বিশ্বে সমাদৃত। কিন্তু অত্যন্ত পরিতাপের বিষয়, ১৩ই অক্টোবর ২০২১ কুমিল্লা, নোয়াখালী, চাঁদপুর, এবং দেশের বিভিন্ন স্থানে একটি কুচক্রী মহল সনাতন ধর্মাবলম্বীদের শারদীয় দুর্গোৎসবে নানাপ্রকার সাম্প্রদায়িক অপ্রীতিকর ঘটনায় মেতে ওঠে।
তাদের শতাধিক উপাসনালয়, ব্যবসা প্রতিষ্ঠান, এবং বসতবাড়িতে হামলা চালিয়ে ভাঙচুর, অগ্নিসংযোগ, সীমাহীন লুটপাট, মা-বোনের শ্লীলতাহানি করে। তারই ধারাবাহিকতায় পরবর্তীতে রাতের অন্ধকারে রংপুরের পীরগঞ্জে মাঝিপাড়ার আকস্মিক আক্রমণ পাক হানাদারদের ভয়াল ২৫ মার্চের কাল রাত্রিকে হার মানায়।
সনাতন ধর্মালম্বীদের উপর স্বাধীনতার পর থেকে আজ অবধি এহেন গর্হিত আক্রমণ হয়েই আসছে। কিছুতেই বন্ধ হচ্ছে না। ধর্ম অবমাননার নামে সনাতন ধর্মাবলম্বীদের উপর এরুপ বর্বর আক্রমণ অসাম্প্রদায়িক বাংলাদেশের জন্য হুমকিস্বরূপ এবং জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ‘ ধর্ম নিরপেক্ষতা ‘ চেতনার সাথে সম্পূর্ণ পরিপন্থী।
এমতাবস্থায় হাবিপ্রবির মুক্তিযুদ্ধের চেতনা ও মূল্যবোধ বিশ্বাসী’ গণতান্ত্রিক শিক্ষক পরিষদ’ সনাতন ধর্মাবলম্বীদের ওপর অনাকাঙ্ক্ষিত ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেছে। সেই সাথে সাম্প্রদায়িক কর্মকাণ্ডের সাথে জড়িত সকল দুষ্কৃতিকারীদের অতিদ্রুত শনাক্ত করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের মাধ্যমে ‘সম্প্রীতির বাংলাদেশ’ রক্ষার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের কাছে বিনীত অনুরোধ জানাচ্ছে”।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর হাবিপ্রবি (দিনাজপুর) প্রতিনিধি মোঃ মিরাজুল আল মিশকাত। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.