সাকিব কি হায়দরাবাদের নতুন অধিনায়ক ?

ছবি Online

বিটিসি নিউজ ডেস্ক : সাকিব এই মুহূর্তে টেস্ট আর ওয়ানডেতে র‌্যাঙ্কিংয়ের সেরা অলরাউন্ডার। ইনজুরির কারণে সদ্যই তিনি টি-টোয়েন্টির শীর্ষস্থান হারিয়েছেন। আছেন তিন নম্বরে। অধিনায়ক হওয়ার দৌড়ে তাকে এগিয়ে রাখছে আন্তর্জাতিক ও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে তার অভিজ্ঞতা। আইপিএলে তিনি লম্বা সময় কাটিয়েছেন কলকাতা নাইট রাইডার্স। আর সেই দৌড়ে এই মৌসুমেই আইপিএলের কলকাতা নাইট রাইডার্স ছেড়ে  হায়দরাবাদে নাম লেখানো বাংলাদেশি সাকিব আল হাসানও। ভারতীয় গণমাধ্যমের অনুমান হল, এখানে সীমিত ওভারের ক্রিকেটে বাংলাদেশের এই অধিনায়ককে লড়তে হবে ভারতীয় ওপেনার শিখর ধাওয়ান ও নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসনের সাথে।

দলটির হয়ে ৪৩টি ম্যাচ খেলে বাঁহাতি এই স্পিনার পেয়েছেন ৪৩টি উইকেট। আর রান তুলেছেন ৪৯৮টি। স্ট্রাইক রেটও মন্দ নয়-১৩০.৩৬! সাকিবের থেকে অবশ্য খুব একটা পিছিয়ে নেই কেন উইলিয়ামসন। আর যাই হোক, সব ফরম্যাটে উইলিয়ামসন নিউজিল্যান্ড দলের অধিনায়ক। আর একই সাথে তিনি ক্রিকেট বিশ্বে সময়ের সেরা ব্যাটসম্যানদের একজন। আর যদি, হায়দরাবাদ ফ্র্যাঞ্চাইজি ভারতীয় অধিনায়কের দিকে হাঁটে তাহলে অবশ্যই তাদের প্রথম পছন্দ হবেন শিখর ধাওয়ান। যদিও, হায়দরাবাদের নতুন অধিনায়ক নির্বাচনটা রাজস্থান রয়্যালসের মত সহজ হবে না।

এর আগে গতকাল মঙ্গলবার কেপটাউনে এক সংবাদ সম্মেলনে ২৪ ঘণ্টার মধ্যে এই তিন ক্রিকেটারের বিরুদ্ধে দৃষ্টান্তমূলক শাস্তি ঘোষণা করার কথা জানিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়ার প্রধান নির্বাহী জেমস সাদারল্যান্ড।

কেপটাউন টেস্টের তৃতীয় দিন বল টেম্পারিং করার বিষয়টি ধরা পড়ে।  এ ঘটনায় আইসিসি স্মিথকে এক ম্যাচের জন্য নিষিদ্ধ করে। জরিমানা করা হয় তাঁর ম্যাচ ফি। ব্যানক্রফটকে নিষেধাজ্ঞা না দিলেও করা হয় ম্যাচ ফির ৭৫ শতাংশ জরিমানা।

 

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.