সাংবাদিকদের ধাওয়া : লালপুরে পদ্মা নদী থেকে দুটি ড্রেজার মেশিন জব্দ


নাটোর প্রতিনিধি: নাটোরের লালপুরের পদ্মা নদী থেকে অবৈধ ভাবে বালু উত্তোলনের অভিযোগে দুইটি ড্রেজার মেশিন জব্দ করেছে ভ্রাম্যমান আদালত।

গত শনিবার দুপুরে লালপুর উপজেলার সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদিয়া আফরিন এই অভিযান চালিয়ে দুইটি ড্রেজার মেশিন জব্দ করে।

এরআগে এবিষয়ে টিভি রিপোর্ট করতে যায় মাছরাঙা টেলিভিশনের নাটোর প্রতিনিধি মাহবুব হোসেন, সময় টিভির আল মামুন। এসময় অবৈধ অস্ত্র নিয়ে তাদের নৌকা নিয়ে ধাওয়া করে অবৈধ বালু উত্তোলনকারীরা।

উপজেলা প্রশাসন ও এলাকাবাসীরা জানায়, গত দুই মাস ধরে লালপুর উপজেলার চরমাহাদিয়া এলাকায় অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছে ঈশ্বরদী উপজেলার সাঁড়া ইউনিয়নের চেয়ারম্যার রানা সরদার ও তার লোকজন।

প্রতিদিন অন্তত ৮থেকে ১০লাখ টাকার বালু উত্তোলন করে নিয়ে যায় তারা। বালু মহাল লীজ না হওয়ার কারনে সরকার লাখ লাখ টাকার রাজস্ব থেকে বঞ্চিত হচ্ছে। অবৈধ অস্ত্র নিয়ে বালু মহাল পাহারা দেওয়ার কারনে স্থানীয় লোকজন বাঁধা দিতে গেলে গুলি করার হুমকি দেয় রানা সরদার ও তার লোকজন।

এনিয়ে গত শনিবার দুপুরে টিভি রিপোর্ট করতে যায় মাছরাঙা টেলিভিশনের নাটোর প্রতিনিধি মাহবুব হোসেন, সময় টিভির আল মামুন। এসময় অবৈধ অস্ত্র নিয়ে তাদের নৌকা নিয়ে ধাওয়া করে অবৈধ বালু উত্তোলনকারীরা। এ বিষয়টি প্রশাসনের উর্ধতন কর্মকর্তাদের জানায় তারা।

পরে চরমাহাদিয়া এলাকায় ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাদিয়া আফরিন। এসময় বালু উত্তোলনকারীরা পালিয়ে গেলেও দুটি ড্রেজার মেশিন জব্দ করা হয়। সন্ধ্যা সাড়ে ৬টায় শেষ হয় এই অভিযান। অভিযানে লালপুর থানার ওসি তদন্ত মনোয়ার হোসেন সহ অন্যান্যেরা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে লালপুর উপজেলার নির্বাহী অফিসার উম্মুল বানিন দ্যূতি বিটিসি নিউজকে জানান, লালপুর উপজেলার শেষ সীমানা চর মাহাদিয়া এলাকায় বেশ কিছু দিন ধরে অবৈধ ভাবে বালু উত্তোলন করে আসছিল কিছু সন্ত্রাসীরা।

পরে খবর পাওয়ার পর শনিবার দুপুরে নির্বাহী ম্যাজিষ্ট্রেট পাঠিয়ে সেগুলো বন্ধ করে দেওয়া হয়েছে। পরবর্তীতে বালু মহাল লীজ দেওয়া যায় কিনা সেব্যাপারে উর্দ্ধতন কর্তৃপক্ষের সাথে কথা বলে বিষয়টি সুরাহ করা হবে

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.