সপরিবারে করোনা আক্রান্ত হয়ে আর্থিক সংকটে বাবা হারা বশেমুরবিপ্রবি শিক্ষার্থী

বশেমুরবিপ্রবি প্রতিনিধি: গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের প্রথম বর্ষের শিক্ষার্থী আবরার রহমান। ৪ সদস্যের ছোটো পরিবারের  বড় সন্তান আবরার। পরিবারের অন্য সদস্য হলেন ছোট বোন, মা ও বাবা। গত ১৬ সেপ্টেম্বর পরিবারের একমাত্র উপার্জনক্ষম ব্যক্তি বাবা মারা যায়।

বাবা হারানোর শোক না কাটতেই ১৯ সেপ্টেম্বর সপরিবারে করোনায় আক্রান্ত হয়ে অসুস্থ অবস্থায় বগুড়ার টি এম এস এস মেডিকেল কলেজে ভর্তি হয়।  এসময়ে আবরার এর মায়ের অবস্থা বেশ আশঙ্কাজনক হওয়ায় আইসিইউ তে নেওয়া হয়। পরবর্তীতে কিছুটা আশঙ্কামুক্ত হওয়ায় হাসপাতালের কেবিনে স্থানান্তরিত করা হয়।

এরপর গতকাল ২৯ সেপ্টেম্বর দ্বিতীয়বার করোনা টেস্ট করানো হলে সবার রিপোর্ট নেগেটিভ আসে। কিন্ত আবরারের মাকে আইসিইউ তে নেওয়া সহ আনুষঙ্গিক যে চিকিৎসা বিল হয় তা  বাবাহারা আবরারের পরিবারের পক্ষে মিটানো সম্ভব হয়নি। পরবর্তীতে আবরার এর আত্মীয় স্বজন বিল পরিশোধ করে রিলিজ নেন।

এ সম্পর্কে আবরার বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন,বাবা মারা যাবার পরে আমাদের আর্থিক অবস্থা খুব খারাপ হয়ে যায়। এর কয়েকদিন পরেই আবার সপরিবারে করোনা আক্রান্ত হই। মা অনেক বেশি অসুস্থ ছিলেন তাই আইসিইউ তে নিতে হয়েছিল। আমার পক্ষে প্রায় ৩ লক্ষ টাকা পরিশোধ করা মোটেও সম্ভব ছিল না।

তাই সাময়িক ভাবে আমার চাচারা হাসপাতাল থেকে ছাড় নেওয়ার জন্য বিল মিটালেও এই টাকা পরবর্তীতে আমাকে পরিশোধ করতে হবে। বাবাকে হারিয়ে এমন আর্থিক সংকটে আমার পক্ষে এতগুলো টাকা পরিশোধ করা কোনভাবেই সম্ভব না । এছাড়াও আমাদের এখন করুন জীবন যাপন করতে হচ্ছে।”

এ সম্পর্কে আইন বিভাগের চেয়ারম্যান মানসুরা খানমের সাথে কথা বললে তিনি বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, “বিভাগের একার পক্ষে এতগুলো টাকা সহযোগিতা করা সম্ভব হবে না। এজন্য আবরার ও তার পরিবারের  জন্য ছাত্র, শিক্ষক সর্বোপরি সবার সহযোগিতা প্রয়োজন”।

শিক্ষার্থী উপদেষ্টা ড. মো: শরাফত আলী বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, “এ বিষয়ে এখনও কোনো লিখিত আবেদন দেওয়া হয় নি। আবরার করোনা আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি ছিল। আর্থিকভাবে যদি সে সংকটের মধ্যে থাকে তাহলে আবেদনপত্র পেলে আলোচনার ভিত্তিতে সহযোগিতা করা হবে।”

আবরারের এই সংকটময় অবস্থা থেকে উত্তরণের জন্য প্রয়োজন সবার সম্মিলিত সহযোগিতা।

আবরারকে সাহায্য পাঠানোর ঠিকানা:
বিকাশ:০১৮৪৯১৯৮৪৭৯ (পার্সোনাল)
রকেট: ০১৮৪৯১৯৮৪৭৯৫(পার্সোনাল)

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বশেমুরবিপ্রবি (গোপালগঞ্জ) প্রতিনিধি নওরীন বর্না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.