সন্ধ্যার পর চাঁপাইনবাবগঞ্জ শহরে চলছে ইট বোঝায় ট্রলি

চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি: দেশব্যাপী সর্বাত্মক লকডাউনে নিত্যপণ্য ও অতীব জরুরী সেবাদানকারী প্রতিষ্ঠান খোলা রাখার সুনির্দিষ্ট সময় বেঁধে দেয়া হয়েছে। সেই সাথে নিত্যপণ্যবাহী যানবাহন চলাচলেও আছে বিধিনিষেধ।
গত ১৪ এপ্রিল হতে শুরু হওয়া সর্বাত্মক লকডাউন পালনে পুলিশ প্রশাসনকে কঠোর ভুমিকায় দেখা যায়।
চাঁপাইনবাবগঞ্জজেলা সদরের মোড়ে মোড়ে পুলিশের চেকপোষ্ট লকডাউন কার্যকরে বিশেষ ভুমিকা রেখেছে। কিন্তু মাগরিরের পর থেকে রাত ৯টা পর্যন্ত প্রতিদিন জেলা সদরের সড়কে প্রায় অর্ধশতাধিক ইট বোঝায় ট্রলি চলাচল করতে দেখা যাচ্ছে। এ নিয়ে সাধারন মানুষের মাঝে সৃষ্টি হয়েছে নানা প্রশ্ন।
সাধারন জনগণের প্রশ্ন-ইট কি নিত্য পণ্য? চাঁপাইনবাবগঞ্জ জেলা সদরের জনগণকে সর্বাত্মক লকডাউন পালনেও সজাগ দেখা গেছে। সন্ধ্যা ৬টার পর জেলা সদরের জনগণকে মোড়ে মোড়ে আর আড্ডা দিতে দেখা যায় না। যদি ও জেলার মফস্বল এলাকার চিত্র ভিন্ন। মফস্বলে দোকান পাট এবং জনগণের চলাচলে নেই কোন বিধিনিষেধ।
মাস্ক পরলেও বিনা প্রয়োজনে অনেককে বাড়ির বাইরে বের হতে দেখা যায় মফস্বলে।কিন্তু সর্বাত্মক লকডাউনের ১ম দিন ১ম রমজান হওয়ায় ইফতারি বিক্রয়ে কিছুটা জনসমাগম হতে দেখা গেছে।
জেলাপ্রশাসন, পুলিশ প্রশাসন এবং স্বাস্থ্য বিভাগ সর্বাত্মক লকডাউন কার্যকরে বিশেষ ভুমিকা পালন করছে। প্রশাসনের পক্ষহতে মাঠে ভ্রাম্যমান আদালত পরিচালনার মাধ্যমে জনগণকে সচেতন করতে দেখা যায়। সেই সাথে নির্দেশনা অমান্য করেযারা ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখেছে বা মাস্ক ছাড়ায় বাসরকারি নির্দেশনা অমান্য করে অপ্রয়োজনে বাইরে ঘোরাফিরা করছে তাদেরকে জরিমানাও করা হচ্ছে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে। কিন্তু লকডাউনের ১ম দিন হতে জেলার ব্যস্ততম মোড় বিশ্বরোড় মোড়ে দেখা যায় ভিন্ন চিত্র।
প্রতিদিন ইফতারির পর হতে রাত ৯টা পর্যন্ত বিশ্বরোড মোড়ে দেখা যায়, ইটবোঝায় ট্রলি যাতায়াত করতে। প্রতিদিন প্রায় অর্ধশতাধিক ইটবোঝায় ট্রলি বিশ্বরোডের সড়ক পারাপার হতে দেখা যায়। এসময়, পুলিশের উপস্থিতি না থাকার সুযোগে কিছু অসৎ ইট ব্যবসায়ী সরকারি নির্দেশনা অমান্য করে অবাধে ইট পরিবহন করছে।
সাধারন জনগন বলছে,পুলিশকে ম্যানেজ করেই নির্দেশনা অমান্য করে ইট পরিবহনে ব্যস্ত ভাটা ব্যবসায়ীরা। এনিয়ে সাধারন জনগণের মাঝে মিশ্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে।
তবে ইট বোঝায় ট্রলিড্রাইভারের বক্তব্য নেয়ার চেষ্টা করা হলেও তারা ট্রলি দাঁড় নাকরে দ্রুত চলে যায়, সে কারণে তাদের বক্তব্য পাওয়া যায়নি।
এবিষয়ে, সদর মডেল থানার অফিসার ইনচার্জ মোঃ মোজাফফর হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সরকারি বিভিন্ন উন্নয়নের ক্ষেত্রে কিছু ইটবাহী ট্রলিকে ছাড় দেয়া হয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর চাঁপাইনবাবগঞ্জ প্রতিনিধি মো: আশরাফুল ইসলাম রঞ্জু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.