সংবাদ প্রকাশের জেরে জামালপুরে সাংবাদিককে কুপিয়ে হত্যা


জামালপুর প্রতিনিধি: জামালপুর জেলার বকশিগঞ্জ উপজেলায় কর্মরত ৭১টিভি চ্যানেল এর উপজেলা প্রতিনিধি ও বাংলা নিউজ টুয়েন্টি ফোর ডটকমের জামালপুর প্রতিনিধি গোলাম রব্বানী নাদিম দুর্বৃত্তের হামলায় গুরুতর আতহ হয়ে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় (১৫ জুন) বৃহস্পতিবার দুপুরে মারা গেছেন (ইন্নানিল্লাহি ওয়া ইন্না ইলাহি রাজেউন)।
গত বুধবার (১৪ জুন) হামলার পর রাতে জামালপুর জেনারেল হাসপাতালে আনা হলে সাংবাদিক নাদিম হাসপাতালে একাধিকবার বমি করেছেন, সে সময় কর্তব্যরত চিকিৎকও শঙ্কা প্রকাশ করেছেন। পরে তাকে রাতেই ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে রেফার্ড করা হয়।
ঘটনা স্থালে সিসিটিভির ফুটেজে দেখা গেছে সাংবাদিক নাদিমকে নির্মমভাবে হামলা করে গুরুতর আহত করার হয়। সাংবাদিক নাদিমের স্ত্রী এবং সন্তান ইতিমধ্যেই অভিযোগ করেছেন সংবাদ প্রকাশের জেরে সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল হাসান বাবুর লোকজন হামলা চালিয়ে নাদিমকে হত্যা করেছে।
এঘটনায় জামালপুরের পুলিশ সুপার মো: নাছির উদ্দিন আহমেদও গণমাধ্যম কর্মীদের জানিয়েছে সিসিটিভির ফুটেজ দেখে হামলাকারীদের ইতিমধ্যে সনাক্ত করা হয়েছে এবং ৩ জনকে গ্রেফতার করেছে। বাকীদের গ্রেফতার করতে পুলিশের ৫টি টিম মাঠে রয়েছে। সাংবাদিক নাদিমের পরিবার হামলাকারীদের নাম উল্লেখ করে অভিযোগ করছেন, পুলিশ সুপার সিসিটিভি ফুটেজ দেখে হামলাকারীদের সনাক্ত কর কথা বলছেন।
জামালপুরের কর্মরত সকল সাংবাদিক ও বিভিন্ন প্রেসক্লাবের নেতৃবৃন্দ সাংবাদিক নাদিম হত্যাকাণ্ডের ঘটনায় তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করেছেন। এছাড়া হত্যাকাণ্ডের সাথে জড়িত সকল আসামিকে দ্রুত গ্রেফতার সহ দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর জামালপুর প্রতিনিধি আবু সায়েম মোহাম্মদ সা’-আদাত উল করীম। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.