শ্লীলতাহানির অভিযোগে রাবির স্কুলশিক্ষককে বরখাস্ত

রাবি প্রতিনিধি: স্কুল ছাত্রীকে শ্লীলতাহানির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্কুল শিক্ষক দুরুল হুদাকে বরখাস্ত করছে স্কুল পরিচালনা পরিষদ। ফৌজদারী অভিযোগে গ্রেফতার হওয়ায় চাকরি থেকে তাঁকে গতবছরের ২০ অক্টোবর থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হয়েছে।

গতকাল বুধবার শিক্ষা ও গবেষণা ইন্সটিটিউটের পরিচালক ও রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুল পরিচালনা পরিষদের সভাপতি স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, রাজশাহী বিশ্ববিদ্যালয় স্কুলের প্রাণিবিদ্যা বিষয়ের প্রভাষক মো. দুরুল হুদা ফৌজদারী অভিযোগে গ্রেফতার হওয়ায় তাঁকে ২০.১০.২০১৯ তারিখ থেকে চাকুরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

তিনি সময়িক বরখাস্তকালীন সময় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের বিধি মোতাবেক জীবিকা নির্বাহ ভাতা পাবেন।

এরআগে, গতবছরের ২০ অক্টাবরে একটি মেয়েকে শ্লীলতাহানির অভিযোগে শিক্ষক দুরুল হুদার বিরুদ্ধে রাজশাহীর মতিহার থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে মামলা করে ভুক্তভোগীর মা। মামলায় পুলিশ ওই শিক্ষককে গ্রেফতার করে। প্রায় দুই মাস কারাগারে থাকার পর গতবছর ১২ ডিসম্বরে জামিনে বেরিয়ে আসেন তিনি।

এর পরিপ্রেক্ষিত এবছর ২০ ফেব্রুয়ারী জামিনে থাকা সেই শিক্ষকের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেন হাইকোর্ট।

একই সঙ্গে অভিযোগটির নিষ্পত্তি না হওয়া পর্যন্ত হাইকোর্ট তাকে সাময়িক বরখাস্ত রাখার নির্দেশ দেন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: তানভীর তুষার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.