শ্রমিক সেজে মোংলা বন্দরে ঢুকে গাড়ির যন্ত্রাংশ চুরি, আটক-৩

বাগেরহাট প্রতিনিধি: মোংলা বন্দরে আমদানি হওয়া রিকন্ডিশন্ড গাড়ির মূল্যবান যন্ত্রাংশসহ তিনজনকে আটক করা হয়েছে। গাড়ির ড্রাইভার ও শ্রমিক সেজে জেটির ভেতরে ঢুকে তারা। পরে বন্দরে আমদানি হওয়া রিকন্ডিশন্ড গাড়ির মূল্যবান যন্ত্রাংশ খুলে পিক-আপে উঠিয়ে বের হওয়ার সময় নিরাপত্তা কর্মীর হাতে ধরা পড়ে।
গতকাল সোমবার (২৫ জুলাই) রাত সাড়ে ১১টায় বন্দর কর্তৃপক্ষের নিরাপত্তা বিভাগের সদস্যরা তাদের আটক করে।  এ ঘটনায় নিরাপত্তা বিভাগের উপ-পরিদর্শক মোঃ আরিফুল ইসলাম বাদী হয়ে মোংলা থানায় একটি মামলা করেন।
আটক ব্যক্তিরা হলেন: পিরোজপুর সদরের দেলোয়ার হোসেনের ছেলে মোঃ রাজু (৩০), বরিশালের বাবুগঞ্জ উপজেলার সুলতান আহম্মেদের ছেলে মোঃ জসিমউদ্দীন ও খুলনার বটিয়াঘাটা উপজেলার হুমায়ূন কবিরের ছেলে ফাহিম শেখ (২৫)।
মোংলা বন্দর কর্তৃপক্ষের প্রধান নিরাপত্তা কর্মকর্তা (সিএসও) লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদি বিটিসি নিউজকে বলেন, “একটি চক্র এ বন্দরের সুনাম ক্ষুন্ন করতে এসব অপকর্ম করে আসছিল। ওই চক্রের সদস্যরাই সোমবার রাতে গাড়ির ড্রাইভার ও শ্রমিক সেজে জেটির ভেতরে ঢুকে পড়ে। পরে তারা বন্দরে আমদানি হওয়া রিকন্ডিশন্ড গাড়ির বিভিন্ন মূল্যবান যন্ত্রাংশ খুলে পিক-আপে উঠিয় বের হওয়ার সময় নিরাপত্তা কর্মীর হাতে ধরা পড়ে।”
এসময় আটক হওয়া খুলনা মেট্রো-ন ১১-০৭০৭ নম্বরের পিক-আপটি থেকে চারটি নেভিগেশনাল সফটওয়্যার এসডি কার্ড, দুটি রিমোর্ট চাবি, চারটি চার্জার, একটি চার্জার ক্যাবল, তিনটি পেনড্রাইভ, একটি সিগন্যাল লাইট, একটি ক্যামেরা, ১৪টি কার্টার ব্লেড ও একটি ছাতা জব্দ করা হয়।”
এ ঘটনায় আটক হওয়া ব্যক্তিদের বিরুদ্ধে আজ মঙ্গলবার (২৬ জুলাই) মোংলা থানায় মামলা দেওয়া হয়েছে বলে জানান লেফটেন্যান্ট কমান্ডার আব্দুল্লাহ আল মেহেদি।
তিনি আরও জানান, বন্দর কর্তৃপক্ষের কঠোর নিরাপত্তার কারণে চুরিসহ সব প্রকারের অপকর্ম কমে আসায় গাড়ি আমদানিতে এই বন্দর রেকর্ড গড়েছে। এই ধারাবাহিকতা অব্যাহত থাকবে।
এ প্রসঙ্গে মোংলা থানার ওসি মোহাম্মদ মনিরুল ইসলাম বিটিসি নিউজকে বলেন, “গাড়ির যন্ত্রাংশ চুরির দায়ে বন্দর কর্তৃপক্ষ তিনজনকে আটক করে থানায় সোপর্দ করেছে। তাদেরকে আদালতের মাধ্যমে আজই জেলে পাঠানো হবে।”
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.