শ্রমজীবী কর্মহীনদের মাঝে সাহায্য পৌঁছে দিল শিক্ষার্থীরা

রাবি প্রতিনিধি: ২০১২ সালের পর আস্তে আস্তে দূরত্ব বাড়তে থাকে গভ. ল্যাবরেটরি হাই স্কুলের ২০১২ ব্যাচের বন্ধুদের মাঝে। মাঝে মাঝে একের সাথে অপরের কথা হয়। এছাড়া একে অন্যের সম্পর্কে খোঁজ রাখে সামাজিক যোগাযোগ মাধ্যমে, এর বেশি না।

স্কুল জীবনের সেই আড্ডা, ঘোরাঘুরি, খেলাধুলা কিছুই আর একত্রে করা হয়ে উঠে না ইচ্ছে থাকা সত্ত্বেও। সবার একত্র হওয়াটাও হয়ে ওঠে না। কিন্তু তাদের দায়িত্ববোধ, তাদের শিক্ষা, ভ্রাতৃত্বের বন্ধন যে সুদৃঢ় সেটা বোঝা যায় গত ১ এপ্রিল কর্মহীন হয়ে পড়া শ্রমজীবীদের সাহায্য পৌছে দেওয়ার মাধ্যমে।

কয়েকজন মিলে আলোচনা করল যে, স্কুলের আশেপাশের এলাকার মানুষদের সাহায্য করবে। এই চিন্তা থেকেই স্কুলের ২০১২ ব্যাচের গ্রুপে তারা বিষয়টি তুলে ধরে এবং সাথে সাথেই সবাই সাড়া দেয়। এরপর চলতে থাকে অনুদান সংগ্রহের কাজ। এর সাথে আরো যুক্ত হয় এলাকার আরো কয়েকজন বন্ধু, স্কুলের শিক্ষকও।

অনুদান সংগ্রহ শেষ হলে এলাকার এমন কিছু পরিবারকে বাছাই কর হয় যাদের সাহায্য প্রয়োজন অথচ তারা সাহায্যের জন্য হাত পাততেও অপারগ। পহেলা এপ্রিল সকাল থেকে বাজার করার কাজ শুরু হয় এবং প্যাকেটিং এর কাজ চলে। বিকেলে কয়েকজন মিলে প্যাকেটগুলো বাড়ি বাড়ি পৌছে দেয়।

প্রতি প্যাকেটে ছিল- চাল, ডাল, তেল, আলু, পিয়াজ, রসুন, সাবান, মাস্ক। এছাড়া এসব পরিবারকে একই সাথে আর্থিক অনুদানও দেওয়া হয়।

এরকম কাজ সম্পর্কে ২০১২ ব্যাচের শিক্ষার্থী এফ.এফ. মাইনুর রহমান বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, আমরা এরকম একটি কাজ করতে পেরে আনন্দিত। ভবিষ্যতেও এধরণের কাজ করে যেতে চাই।

আরেক শিক্ষার্থী জোবায়ের হোসেন লিপু বলেন, সাহায্য গ্রহণের সময় সেই মানুষগুলোর হাসি দেখে আমাদের সকল পরিশ্রম সার্থক হয়েছে।

হাসিবুল হাবিব সৈকত বলেন, ল্যাবরেটরি স্কুলের ঐতিহ্য, ২০১২ সালের ব্যাচের শিক্ষার্থীদের দৃঢ় বন্ধনের ফলপ্রকাশ হল এটা।অনেকের বাড়িই খুলনাতে না তবুও তারা নিজের স্কুলের এলাকার মানুষের প্রতি দায়বদ্ধতা থেকে একাজ করেছে। প্রত্যেকের প্রতি রইল ভালোবাসা।

সাহায্য গ্রহনকারী একজন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, সিএনজি চালাতাম। কিন্তু লক ডাউনের কারণে রোজগার বন্ধ আবার কারো কাছে হাত পাততি লজ্জা লাগে কিন্তু ছোট ভাইয়েরা যা করলো, আল্লাহ যেন তাদের মঙ্গল করেন।

২০১২ সালের ব্যাচের যারা সাহায্য করেছেন তারা হলেন- ওবাইদা, খালিদ, তুহিন, মাইনুর, সাইম, সজল, লিপু, সৈকত, মোসাব্বির, লিয়ন, শীতল, রাসেল, জোবায়ের, রাজু, ফয়সাল, প্রনব, সুমাইয়া, সামজিদা, অন্যান্য, মিম, দিবা, সামিয়া, সাগর, বাধন, কচি, জিনিয়া, রাদিত, চিন্ময়, সাদমান, অনু, রুমি, সাকিব, নিপা, তাসনিম, নাহিদ, সাব্বির, সাবিহা মুক্তি, সৈকত মন্ডল।ল্যাবরেটরি স্কুলের শিক্ষক জনাব কবির আলম।

অন্যান্যদের মধ্যে ছিলেন- ইয়াসিন, সাইফুর, ইমন, এলেক্স, সিয়াম, সিরাজ, আলিফ,আব্দুল্লাহ। বড় ভাইদের মধ্যে ছিলেন তানভীর, লিটন, অনিক, ইমরান, মিঠু।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: তানভীর তুষার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.