শেখ হাসিনা সরকারকে দুই সপ্তাহের মধ্যে বিতাড়িত করা হবে:মিনু


বিএনপি প্রতিবেদক: পবিত্র ঈদ-উল ফিতর ঈদের পূর্বে সাবেক প্রধানমন্ত্রী দেশমাতা বেগম খালেদা জিয়ার নি:শর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবীতে আজ সকালে রাজশাহী জেলা প্রশাসক বরাবর স্মারকলিপি প্রদান করেন মহানগর ও জেলা বিএনপি’র নেতৃবৃন্দ। স্মারকলিপি প্রদানের পূর্বে কোট শহীদ মিনার চত্বরে সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে সবাপতিত্ব করেন কেন্দ্রীয় কমিটির বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক, মহানগর বিএনপি’র সভাপতি ও সিটি মেয়র মোহাম্মদ মোসাদ্দেক হোসেন বুলবুল। প্রধান অতিথি ছিলেন বিএনপি চেয়ারপার্সনের অন্যতম উপদেষ্টা, সাবেক মেয়র ও সংসদ সদস্য জননেতা মিজানুর রহমান মিনু। বিশেষ অতিথি ছিলেন বিএনপি কেন্দ্রীয় কমিটির ত্রান ও পুনর্বাসন বিষয় সহ-সম্পাদক ও মহানগর বিএনপি’র সাধারণ সম্পাাদক এ্যাডভোকেট শফিকুল হক মিলন।

অন্যদের মধ্যে রাজপাড়া থানা বিএনপি’র সভাপতি শতকত আলী, বোয়ালিায়া থানা বিএনপি’র সভাপতি সাইদুর রহমান পিন্টু, মতিহার থানা বিএনপি’র সভাপতি আনসার আলী, রাজপাড়া থানা বিএনপি’র সাধারণ সম্পাদক আলী হোসেন, মতিহার থানা বিএনপি’র সাধারণ সম্পাদক নাজমুল হক ডিকেন, মহানগর যুবদলের সভাপতি আবুল কালাম আজাদ সুইট, জেলা যুবদলের সভাপতি মোজাদ্দেদ জামানী সুমন, মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান রিটন, মহানগর স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহবায়ক জাকীর হোসেন রিমন, জেলা যুবদলের সাংগঠনিক সম্পাদক জুলফিকার আলী ভুট্টো, মহানগর ছাত্রদলের সভাপতি আসাদুজ্জামান জনি, সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম রবি ও যুগ্ম সাধারণ সম্পাদক নাহিন সহ বিভিন্ন ওয়ার্ড ও উপজেলা, পৌরসভা, থানা ও ওয়ার্ড এর বিএনপি, অঙ্গ ও সহযোগি সংগঠনের নেতাকর্মীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রধান অতিথীর বক্তব্যে মিজানুর রহমান মিনু বলেন, এই সরকার দুর্নীতির সীমা ছাড়িয়ে গেছে। ফ্যাসিস্ট প্রধানমন্ত্রীর নির্দেশে বেগম জিয়াকে কারাগারে রেখে জামিন ও চিকিৎসার নামে টালবাহানা করছে। বেগম জিয়াকে কারাগারে অত্যন্ত অসুস্থ হলেও তাঁর পছন্দের হাসপাতালে চিকিৎসা প্রদান করা হচ্ছে না। বেগম জিয়া প্রতি অতি অমানবিক আচরণ করছে এই সরকার। সরকারের এই আচরণে দেশবাসী অতিষ্ট হয়ে পড়েছে। দেশবাসী এখন হাসিনা সরকারের পতন ও বেগম জিয়ার মুক্তি চায়। ঈদ-উল-ফিতরের পরে এই সরকারের পতন এবং বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য কঠোর আন্দোলন গড়ে তোলা হবে এবং জেলের তালা ভেঙ্গে বেগম জিয়াকে মুক্ত করা হবে। এই আন্দোলনে শরীক হওয়ার জন্য বিএনপি’র সকল নেতাকর্মীকে রাজপথে থাকার আহবান জানান তিনি।

মিলন বলেন, দীর্ঘ চারমাসের বেশী সময় দরে বেগম জিয়ার পরিত্যাক্ত কারাগারে বন্দি রয়েছেন। তিনি সেখানে মানবেতর জীবন যাপন করছেন। বেগম জিয়া শারীরিকভাবে অত্যন্ত অসুস্থ হলেও সরকার তাঁর চিকিৎসা নিয়ে টালবাহান করছে। সরকার চায় বেগম জিয়া যেন নির্বাচনের পুর্বে জামিনে বেড়িয়ে আসতে না পারে। কিন্তু জিয়ার সৈনিকেরা আর ঘরে বসে থাকবে না। বেগম জিয়ার মুক্তি ও এই সরকারের পতনের জন্য ঈদের পরে লাগাতার আন্দোলন গড়ে তোলা হবে। বেগম জিয়ার মুক্তি না হওয়া পর্যন্ত কোন নেতাকর্মী ঘরে ফিরে যাবে না জানান মিলন।

সভাপতির বক্তব্যে মেয়র বুলবুল বলেন, এই সরকার একতরফা নির্বাচন করার সপ্নের বিভোর হয়ে পড়েছে। আজ্ঞাবহ নির্বাচন কমিশন দিয়ে যেনতেন নির্বাচন করে পুনরায় ক্ষমতায় থাকার চেষ্টা করছে। কিন্তু বিএনপি ও তার শরীকেরা তা কখনো হতে দেবেনা। জীবন দিয়ে হলেও প্রহসনের নির্বাচন প্রতিহত করবে এবং ঈদের পরে যেকোন মুল্যে বেগম কালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত করা হবে। সেইসাথে হাসিনার পতনের জন্য কঠোর আন্দোলন গড়ে তোলা হবে তিনি বক্তব্যে উল্লেখ করেন।
বক্তব্য শেষে নেতারা রাজশাহী জেলা প্রশাসক বরাবরে স্মারকরিপি প্রদান করেন। জেলা প্রশাসক উপস্থিত না থাকায় অতিরক্তি জেলা প্রশাসক সার্বিক মোহাম্মদ সালাহ্উদ্দিনের নিকট স্মারকলিপি তুলে দেন নেতারা। প্রেস বিজ্ঞপ্তি ) #

Comments are closed, but trackbacks and pingbacks are open.