শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে প্রীতি ফুটবল ও দোয়া মাহফিল অনুষ্ঠিত

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার উদ্দ্যোগে স্বাধীনতার মহান স্থপতি,সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙ্গালী, জাতীর পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জ্যেষ্ঠ পুত্র বীর মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে যথাযোগ্য মর্যদায় পালিত হয়েছে।
আজ বৃহস্পতিবার (০৫জুলাই) মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে স্টেডিয়ামে প্রীতি ফুটবলের বেলুন ফেষ্টুন উড়িয়ে উদ্বোধন করেন। এই খেলায় শেখ জামাল ১-০ গোলে শেখ রাসেলকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়। বিজয়ী দলের আরিফ জয় সুচক গোলটি করেন।
খেলা শেষে চ্যাম্পিয়ন দলের হাতে ট্রফি তুলে দেন জেলা প্রশাসক ও রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সভাপতি আব্দুল জলিল। একুই সময় মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের ৭২ তম জন্মবার্ষিকী উপলক্ষে আলোচনা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
অনুষ্ঠানের প্রধান অতিথি বলেন শেখ কামাল ছিলেন একজন ক্রীড়া,সাংস্কৃতিক ও সামাজিক ব্যাক্তি ছিলেন। কোন দেশ স্বাধীন হলে সেই যে সরকার ক্ষমতায় থাকে সেই দলকে কি ভাবে ভাঙ্গতে হবে সে বিষয়ে অন্যারা সড়যন্ত্র লিপ্ত হয়। যা বঙ্গবন্ধুর আমলে হয়েছে।
শেখ কামালের মত তারণ্য অধিকারীকে কলংকিত করাহ য়েছে যা আজ দেশের মানুষ বুঝতে পেরেছে। তার আদর্শ ছিল ক্রীড়াকে সংশ্লিস্ট করে গড়ে তুলা আর সেই জন্যই আবাহনী ক্রীড়া চক্র গড়ে তুলে ছিলেন। এখানে অনুষ্ঠানের একমাত্র কারন হলো শেখ কামালের আদর্শ,স্বার্থকতা ও উদভাসিত হয়। এখানাকার কর্মকর্তাগন বছরে অন্ততঃপক্ষে ২/১ টি ভালো খেলোয়াড় তৈরী করতে পারে তাহলেই তার সার্থকতা। সংগঠক হিসেবে তিনি খেলাধুলার উন্নয়নের জন্য আবাহনী ক্রীড়া চক্র সৃষ্টি করে ছিলেন যার এই অবদান ভুলার নয়। তার অসমাপ্ত কাজ আমাদের শেষ করতে পারা।
এছাড়াও বিশেষ অতিথির বক্তব্য দেন পুলিশ সুপার ও সহ-সভাপতি এবি,এম মাসুদ হোসেন বিপিএম (বার), উপ-পুলিশ কমিশনার (বোয়ালিয়া) ও সহ-সভাপতি মোঃ সাজিদ হোসেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও সহ-সভাপতি মুহাম্মদ
শরিফুল হক,সহ-সভাপতি ও মহানগর আওয়ামী লীগের সাধারনসম্পাদক মোঃ ডাবলু সরকার।
স্বাগত বক্তব্য দেন রাজশাহী জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক মোঃ ওয়াহেদুন নবী। সভাপতিত্ব করেন মহনগর আওয়ামীী লীগের সিনিয়র ও জেলা ক্রীড়াসংস্থার সহ-সভাপতি মোঃ মাহফুজুল আলম লোটন। বক্তরা সকলেই মুক্তিযোদ্ধা শহীদ ক্যাপ্টেন শেখ কামালের কর্মকান্ড তুলে ধরেন। পরে তার মাগফেরাত কামনা করে দোযা পরিচালনা করেন কাদিরগঞ্জ জামে মসজিদের ইমাম মাওলানা দেলওয়ার হোসেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.