শূন্য পদে ভিসি নিয়োগে ভিসি পুল গঠন করা হবে : ডা. দীপু মনি

ফাইল ছবি

বিটিসি নিউজ ডেস্ক: শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি বলেছেন, বিশ্ববিদ্যালয়গুলোর শুন্যপদে ভিসি নিয়োগের ক্ষেত্রে ভিসি পুল গঠন করা হবে। এ লক্ষ্যে আগামী ৩১ আগস্টের মধ্যে সব পাবলিক বিশ্ববিদ্যালয়ের সর্বোচ্চ ১০ শতাংশ সিনিয়র প্রফেসরদের নামের তালিকা ও জীবন-বৃত্তান্ত শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানোর জন্য তিনি পাবলিক বিশ্ববিদ্যালয়কে আহ্বান জানিয়েছেন।

আজ রবিবার (০৯ আগষ্ট) দেশের পাবলিক ও প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও কোষাধ্যক্ষের শূন্যপদ পূরণের ব্যবস্থা নেওয়া সংক্রান্ত এক ভার্চুয়াল সভায় সভাপতির বক্তব্যে শিক্ষামন্ত্রী এ কথা বলেন।

শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. মাহবুব হোসেনসহ মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা সভায় যুক্ত ছিলেন।

মন্ত্রী আগামী ১০ সেপ্টেম্বরের মধ্যে যেসব প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি, প্রো-ভিসি ও কোষাধ্যক্ষের পদ শূন্য রয়েছে সেসব শুন্যপদে নিয়োগের জন্য নাম প্রস্তাব করে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানোরও আহ্বান জানান।

এই সময়ের মধ্যে তালিকা পাঠাতে না পারলে মন্ত্রণালয় আইনগত ব্যবস্থা নেবে বলেও তিনি সভায় জানান। বর্তমানে দেশের ৩টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ২৫টি বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসির পদ শুন্য রয়েছে।

অন্যদিকে দেশের ১৯টি প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং ৮৩টি বিশ্ববিদ্যালয়ে প্রো-ভিসির পদ শুন্য রয়েছে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.