শুরুতেই নেই ২ উইকেট, চাপে বাংলাদেশ

বিটিসি স্পোর্টস ডেস্ক: আফগানিস্তানের বিপক্ষে অধিনায়ক সাকিবের মাইলস্টোন অর্জনের ম্যাচটি সঙ্গত কারণেই জয় দিয়ে স্মরণীয় করে রাখতে চাইবে টাইগাররা। সেই লক্ষ্যেই শারজায় এদিন টস জিতে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ।
তবে অধিনায়কের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে ভালো শুরু এনে দিতে পারলেন না দুই ওপেনার মোহাম্মদ নাঈম শেখ ও এনামুল হক বিজয়। ফারুকির করা প্রথম ওভারে এক বাউন্ডারিতে পাঁচ নিতে পারলেও দ্বিতীয় ওভার করতে আসা মুজিব উর রহমানের কাছে ঠিকই পরাস্ত হন নাঈম।
মাত্র দুটি রান নিতে পারা ওই ওভারের শেষ বলেই বোল্ড হয়ে ফেরেন বাঁহাতি ওপেনার। ফেরার আগে তার ব্যাট থেকে আসে ৮ বলে ৬ রান। এরপর বিজয়ও ফেরেন সেই মুজিবের বলে লেগ বিফোর হয়ে। ১৪ বল খেলে মাত্র ৫ রানে ফেরেন এনামুল। যার ফলে দলীয় মাত্র ৭ রানে প্রথম এবং ১৩ রানেই দ্বিতীয় উইকেট হারিয়ে চাপে পড়ে বাংলাদেশ।
এ রিপোর্ট লেখা পর্যন্ত ৫ ওভারে বাংলাদেশের সংগ্রহ এক উইকেটে ২১ রান। সাকিব আল হাসান ৮ রানে এবং মুশফিকুর রহিম শূন্য রানে ক্রিজে আছেন। 
এর আগে নিজেদের প্রথম ম্যাচে আগে বোলিং করে প্রতিপক্ষ শ্রীলঙ্কাকে মাত্র ১০৫ রানে গুড়িয়ে দেয় মোহাম্মদ নবির দল। জবাবে মাত্র ২টি উইকেট হারিয়ে ১০.১ ওভারেই লক্ষ্যে পৌঁছে যায় আফগানরা। এতেই বোঝা যায় লঙ্কান বোলারদের ওপর কেমন তাণ্ডব চালিয়েছে তাদের ব্যাটাররা।
তবে বাংলাদেশের বোলারদের বিপক্ষে আজ কেমন করেন সেটাই দেখার বিষয়।
বাংলাদেশ একাদশ: সাকিব আল হাসান (অধিনায়ক), এনামুল হক বিজয়, নাঈম শেখ, আফিফ হোসাইন, মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসাইন, শেখ মাহেদী হাসান, সাইফউদ্দিন, মুস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।
আফগানিস্তান একাদশ:  মোহাম্মদ নবী (অধিনায়ক), হজরতুল্লাহ জাজাই, রহমানুল্লাহ গুরবাজ (উইকেটরক্ষক), ইব্রাহিম জাদরান, নজিবুল্লাহ জাদরান,করিম জানাত, রশিদ খান, আজমতুল্লাহ ওমরজাই, নাভিন-উল হক, মুজিব উর রহমান, ফজলহক ফারুকি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.