খুলনার তিনটি ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট কর্মসূচি স্থগিত

খুলনা ব্যুরো: খুলনার তিনটি ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে অনির্দিষ্টকালের জন্য ধর্মঘট কর্মসূচি স্থগিত করেছে জ্বালানি তেল ও ট্যাংকলরি মালিকরা। জ্বালানি তেলে কমিশন এবং ট্যাংকলরি ভাড়া কমানোর প্রতিবাদ এবং তিন দফা দাবিতে এ ধর্মঘটের ডাক দিয়েছিল।
মঙ্গলবার (৩০ আগস্ট) বিকেলে বাংলাদেশ ট্যাংকলরি ওনার্স এসোসিয়েশনের সাধারণ সম্পাদক মো. ফরহাদ হোসেন এ তথ্য নিশ্চিত করে বলেন, জ্বালানী তেল বিক্রির কমিশন এবং ট্যাংকলরি ভাড়া কমানোর প্রতিবাদে আজ সকাল ৮টা থেকে খুলনার পদ্মা, মেঘনা ও যমুনা ডিপো থেকে তেল উত্তোলন বন্ধ রেখে ধর্মঘট পালন করা হয়।
প্রশাসনের আশ্বাসে আজ বিকেল ৬টা থেকে অনির্দিষ্টকালের এই কর্মসূচি স্থগিত ঘোষণা করা হয়েছে।
আগামীকাল বুধবার সকাল থেকে যথারীতি তেল উত্তোলন করা হবে। কেন্দ্রীয় নেতাদের সাথে আলোচনা করে পরবর্তীতে সিদ্ধান্ত নেওয়া হবে বলে তিনি জানিয়েছেন।
এর আগে ব্যবসায়ীরা জানিয়েছিলেন, সোমবার রাতে জ্বালানি তেলের দাম ৫ টাকা কমানো হয়েছে। সেইসঙ্গে জ্বালানি তেল বিক্রির কমিশন লিটারে ১৩ পয়সা এবং ট্যাংকলরি ভাড়া ৩ পয়সা কমানো হয়েছে। যার প্রতিবাদে আজ সকাল ৮টা থেকে হঠাৎ জ্বালানি তেল উত্তোলন বন্ধ রেখে ধর্মঘট পালন করছে তারা। ফলে সকাল ৮টা থেকে অনির্দিষ্টকালের জন্য খুলনাসহ ১৫ জেলায় ট্যাংকলরিতে তেল পরিবহন ও সরবরাহ বন্ধ রাখা হয়।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর খুলনা ব্যুরো প্রধান এইচ এম আলাউদ্দিন এবং মাশরুর মুর্শেদ। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.