শহীদ মিনারে ‘বৈষম্যে’র শিকার বিএনপি, দাবি মোশাররফের

ঢাকা প্রতিনিধি: কেন্দ্রীয় শহীদ মিনারে শ্রদ্ধা জানাতে গিয়ে বিএনপি ‘বৈষম্যে’র শিকার হয়েছে বলে অভিযোগ করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন।
তিনি বলেন, আমরা সকাল সাড়ে ৭টায় বলাকা ভবনের সামনে থেকে প্রভাতফেরি শুরু করে সলিমুল্লাহ মুসলিম হলের সামনে এসে ৮টা থেকে দাঁড়িয়ে ছিলাম। পৌনে পাঁচ ঘণ্টা অপেক্ষার পর মূল বেদির কাছে যেতে পেরেছি। এখানে কয়েকটি প্রতিষ্ঠানের নাম বার বার উচ্চারণ করা হচ্ছিল। তারা বার বার ঘুরে এসে এখানে অযথা সময় নষ্ট করেছে।
শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন শেষে মঙ্গলবার (২১ ফেব্রুয়ারি) দুপুরে এই অভিযোগ করেন খন্দকার মোশাররফ।
তিনি বলেন, যারা প্রশাসনের দায়িত্বে ছিলেন, এটা তাদের ব্যর্থতা। এখানে দলবাজি হয়েছে। মহান একুশে ফেব্রুয়ারিতে আজকে দলবাজি হয়েছে। এটা অত্যন্ত দুঃখজনক। আমরা এর প্রতিবাদ করছি। তারা আমাদের ইচ্ছাকৃতভাবে বিলম্বিত করিয়েছেন। এই দিনে এমনটা করা ঠিক হয়নি।
মোশাররফ বলেন, আজকে স্বাধীনতার ৫১ বছর পর, যারা দেশ পরিচালনা করছে, তারা গণতন্ত্র ধ্বংস করেছে। আমাদের মুক্তিযুদ্ধের চেতনা, ভাষা আন্দোলনের চেতনা গণতন্ত্র। আওয়ামী লীগ তা ধ্বংস করেছে।
দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কথা উল্লেখ করে তিনি বলেন, আমাদের দাবি ও জনগণের প্রত্যাশা পূরণ করে, অবৈধ সংসদ বাতিল করে নির্দলীয় নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিতে হবে।
আওয়ামী লীগ ‘বাকশাল করেনি’ ওবায়দুল কাদেরের এমন বক্তব্যের সমালোচনা করে মোশাররফ বলেন, আওয়ামী লীগ বাকশাল করেনি এটা হাস্যকর, এর চেয়ে হাস্যকর কথা আর হতে পারে না। তারা বরাবরই ইতিহাস বিকৃতি করেছে।
এসময় অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান এ জেড এম জাহিদ হোসেন, উপদেষ্টা পরিষদের সদস্য হাবিবুর রহমান হাবিব, যুগ্ম মহাসচিব মাহবুব উদ্দিন খোকন, খায়রুল কবির খোকন, হাবিব উন নবী খান সোহেল, সাংগঠনিক সম্পাদক ও ভারপ্রাপ্ত দপ্তর সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স, শ্যামা ওবায়েদ, আব্দুস সালাম আজাদ, শিক্ষাবিষয়ক সম্পাদক এবিএম ওবায়দুল ইসলাম, স্বাস্থ্যবিষয়ক সম্পাদক রফিকুল ইসলাম, প্রচার সম্পাদক শহিদ উদ্দিন চৌধুরী এনি প্রমুখ।
এর আগে সকালে আজিমপুরে ভাষাশহীদদের কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বিএনপি নেতারা। এরপর সেখান থেকে শহীদ মিনারে যান শ্রদ্ধা জানাতে। এরপর দুপুর পৌনে ১টায় দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেনের নেতৃত্বে বিএনপি ও এর অঙ্গসংগঠনের নেতাকর্মীরা শ্রদ্ধা নিবেদন করেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ঢাকা প্রতিনিধি মোমাসুদ রানা খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.