শহরে ছেয়ে গেছে কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদেরব্যানার-ফেস্টুনে, আগামীকাল অনুষ্ঠিত হতে যাচ্ছে বাগেরহাট জেলা আ. লীগের সম্মেলন

বাগেরহাট প্রতিনিধি: বাগেরহাট চার বছর পর আগামীকাল সোমবার (৯ ডিসেম্বর) খান জাহান আলী কলেজ মাঠ প্রাঙ্গনে ত্রি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হতে যাচ্ছে বাগেরহাট জেলা আওয়ামী লীগের ত্রি-বার্ষিক সম্মেলন।

এরই মধ্যে সম্মেলনকে ঘিরে দলীয় নেতা-কর্মীদের মাঝে আনন্দ উচ্ছাসের লক্ষ্য করা যাচ্ছে। তবে নাম প্রকাশ না করার শর্তে তৃণমূলের অনেক নেতা-কর্মীই দলে নব্য আওয়ামী লীগের (কাউয়া) দৌরত্ব ও হাইব্রিড নেতাদের বিষয়ে ক্ষোভ প্রকাশ করেছেন।

তারা সকলেই এবারের সম্মেলনে ‘হাইব্রিড’ ও ‘কাউয়া’ মুক্ত কমিটি গঠনের দাবি জানিয়েছেন। নাম প্রকাশ না করার শর্তে বাগেরহাট জেলা আওয়ামী লীগের তৃনমূলের অনেক নেতা-কর্মী বলেন, দেশে বর্তমানে আওয়ামী লীগ ছাড়া কোন লোক খুঁজে পাওয়া যাচ্ছে না। যাদের জামায়াত-বিএনপি’ পদে দেখেছি তারা এখন আওয়ামী লীগের বড় নেতা।

দলের কিছু নেতার হাত ধরে এসব হাইব্রিড নেতা ও কাউয়ারা দলে প্রবেশ করে ঠিকাদারী, টেন্ডারবাজিসহ বিভিন্ন অপকর্মে লিপ্ত হয়ে আওয়ামী লীগের নাম খারাপ করছে। এরা মূলতঃ সুবিধাবাদি লীগ, এদের কোন দল নেই।

আজ এদের কারনেই দলের ত্যাগী নেতা-কর্মীরা দলীয় পদ-পদবি থেকে বঞ্চিত হচ্ছে। তাই এবারের সম্মেলনে দলের উচ্চপদস্থ নেতাদের কাছে আমাদের একটাই দাবী ‘হাইব্রিড’ ও ‘কাউয়া’ মুক্ত কমিটি চাই। এদিকে, সম্মেলনকে কেন্দ্র করে প্রায় সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা আওয়ামী লীগ।

শহর জুড়ে প্রায় সকল জায়গায় ব্যাপক সাজসজ্জা করা হয়েছে। শহরের বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে তোরন। শহরে ছেয়ে গেছে কেন্দ্রীয় ও স্থানীয় নেতাদের ব্যানার-ফেস্টুনে।

এছাড়া দলীয় কার্যালয়েও আলোকসজ্জা করা হয়েছে। সম্মেলনকে স্বাগত জানিয়ে প্রতিদিনই মিছিল, মিটিং, সমাবেশ করছেন আওয়ামিলীগ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা। বাগেরহাট জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধ শেখ কামরুজ্জামান টুকু বলেন, ৯ ডিসেম্বর ত্রি-বার্ষিক সম্মেলনের সকল প্রস্তুতি ইতিমধ্যে সম্পন্ন হয়েছে।

এবারের সম্মেলনে প্রায় ২০ হাজার নেতা-কর্মী যোগ দেবেন। তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বে দেশ এগিয়ে চলেছে। বাগেরহাট জেলা আওয়ামী লীগের নেতা-কর্মীরা একতাবদ্ধ হয়ে একটি শক্তিশালী কমিটি উপহার দেবেন বলে তিনি আশা প্রকাশ করেন।

জানা যায় আগামীকাল সোমবার (৯ ডিসেম্বর) খান জাহান আলী কলেজ মাঠ প্রাঙ্গনে ত্রি-বার্ষিক সম্মেলন উদ্বোধন করবেন বাংলাদেশ আওয়ামী লীগের সভাপতি মন্ডলীর সদস্য পিযুষ কান্তি ভট্টাচার্য।

সম্মেলনে প্রধান অতিথি থাকবেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এমপি। সম্মানিত অতিথি থাকবেন শেখ হেলাল উদ্দিন এমপি, কেন্দ্রীয় আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুব উল-আলম হানিফ্.বাগেরহাট সদর আসনে শেখ তন্ময় এমপি. কেন্দ্রীয় আওয়ামীলীগ নেতা এ্যাড আমিরুল আলম মিলন এস এম কামাল হোসেন সহ কেন্দ্রীয় ও স্থানীয় নেতৃবৃন্দ।

উল্লেখ্য, বিগত ২০১৫ সালের ১৫ ফেব্র“য়ারি জেলা আওয়ামী লীগের সম্মেলনে আলহাজ্ব ডাঃ মোম্মেল হোসেন এমপি সভাপতি ও শেখ কামরুজ্জামান টুকু সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বাগেরহাট প্রতিনিধি মাসুম হাওলাদার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.