শত্রুরা ইরানে হামলার কল্পনাও করতে পারে না : প্রেসিডেন্ট রাইসি

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: ইসলামি প্রজাতন্ত্র ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি বলেছেন, ইরান কোনো বিচ্ছিন্নতাবাদী গোষ্ঠীকে তার সীমান্তের কাছে অবস্থান করতে দেবে না।
আজ (শুক্রবার) জাতীয় প্রতিরক্ষা সপ্তাহ শুরু উপলক্ষে সামরিক কুচকাওয়াজে দেওয়া ভাষণে এ কথা বলেন। ইরান-বিরোধী সশস্ত্র গোষ্ঠীগুলোকে ইরান সীমান্ত থেকে অন্যত্র সরিয়ে নেওয়া হয়েছে বলে বাগদাদ যে ঘোষণা দিয়েছে তার প্রশংসা করেন রাইসি।
ইরানের প্রেসিডেন্ট জাতীয় প্রতিরক্ষা সপ্তাহ উপলক্ষে আরও বলেন- ইরানিদের আত্মবিশ্বাস দেশের প্রতিরক্ষা ও সামরিক শিল্পকে পুনরুজ্জীবিত করেছে, ইরানকে অস্ত্র আমদানিকারক থেকে অস্ত্র রপ্তানিকারক দেশ হতে সাহায্য করেছে।
ইব্রাহিম রাইসি আরও বলেন, বর্তমানে ইরানের সশস্ত্র বাহিনীর সক্ষমতা সম্পর্কে গোটা বিশ্ব অবহিত। সব ক্ষেত্রেই সশস্ত্র বাহিনী ভালো অবস্থানে রয়েছে। সশস্ত্র বাহিনী গোটা দেশ ও জাতির গর্ব বলে তিনি মন্তব্য করেন।
তিনি বলেন, বিশ্বের সামনে ইসলামি প্রজাতন্ত্রের বাস্তব মডেল উপস্থাপন করেছে ইরান। ইরান প্রমাণ করেছে, রাজনীতির সাথে আধ্যাত্মিকতাকে সংযুক্ত করে শত্রুর মোকাবেলা করা যায় এবং প্রতিরোধের মাধ্যমে সাফল্য অর্জন সম্ভব।
প্রেসিডেন্ট বলেন, ইরানের শত্রুরা ভেবেছিল নিষেধাজ্ঞার মাধ্যমে প্রতিরক্ষা ক্ষেত্রে অগ্রগতি বন্ধ করে দেওয়া যাবে, কিন্তু বাস্তবতা হলো এই নিষেধাজ্ঞা ইরানের সামরিক উন্নয়নে উদ্দীপনা হিসেবে কাজ করছে।
ইরান বর্তমানে সামরিক ক্ষেত্রে যে অগ্রগতি সাধন করেছে তাতে শত্রুরা দেশটিতে হামলার কল্পনাও করতে পারে না বলে উল্লেখ করেন রায়িসি। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.