শতভাগ পেনশনের দাবী পরিবার পরিকল্পনা বিভাগের অবসরে যাওয়া মাঠ কর্মীদের

নাটোর প্রতিনিধি: শতভাগ পেনশনের দাবী করেছেন পরিবার পরিকল্পনা বিভাগের অবসরে যাওয়া নাটোরের মাঠ কর্মীরা। তাদের অভিযোগ দেশের অন্যান্য জেলায় পেনশনে যাওয়া কর্মীরা শতভাগ পেনশন পেলেও নাটোর থেকে অবসরে যাওয়া কর্মীদের ৮০ ভাগ পেনশন নিতে বলছে জেলা পরিবার পরিবার পরিকল্পনা বিভাগ।

আজ রবিবার সকালে শহরের ইউনাইটেড প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে লিখিত বক্তবে এই অভিযোগ করেন তারা। এ সময় বক্তব্য রাখেন লালপুর উপজেলার বিলমাড়িয়া ইউনিয়ন পরিবার কল্যাণ সহকারী মাবিয়া খাতুন ও সদর উপজেলার বহহড়িশপুর ইউনিয়নের এফপিআই আক্কাছ আলী।

লিখিত বক্তব্যে তারা বলেন, ১৯৭৭-৭৮ সালে উন্নয়ন খাতের কর্মচারী হিসাবে তারা চাকুরিতে যোগদান করেন। পর্যায়ক্রমে তাদের চাকুরি রাজস্ব খাতে স্থানান্তর করা হয়। পরে এদের মধ্যে অবসরে যাওয়া প্রায় শতাধিক কর্মচারীকে শতভাগ পেনশন প্রদান করা হয়েছে এবং সেখানে অফিসের কোন অডিট আপত্তিও নেই।

কিন্তু শেষ সময়ে এসে ১২/১৩ জন কর্মচারীর পেনশন ২০১৭ সালের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রনালয়ের একটি সভার রেজুলেশন দেখিয়ে ৮০ ভাগ পেনশন নেয়ার নির্দেশ দিয়েছেন জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালক জাকির হোসেন।

এই নির্দেশ মতো পেনশননা নেয়ায় ৭/৮ মাস পার হলেও পেনশনের কোন টাকা না পেয়ে মানবেতর জীবন যাপন করছেন তারা। প্রয়োজনে মুচলেকা দিয়ে হলেও শতভাগ পেনশন নিতে রাজী আছেন তারা। মানবিক দিক বিবেচনায় শতভাগ পেনশন প্রদানের দাবী তাদের।

এ ব্যাপারে জেলা পরিবার পরিকল্পনা বিভাগের উপ-পরিচালকডা. জাকির হোসেনবলেন, মন্ত্রনালয়ের নির্দেশেই এমনটা করা হয়েছে এছাড়া উচ্চ আদালতে মামলা থাকায় তাদের শতভাগ পেনশন স্থগিত রাখা হয়েছে।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নাটোর প্রতিনিধি খান মামুন। #

 

Comments are closed, but trackbacks and pingbacks are open.