লালমনিরহাটে সড়কে চাঁদাবাজি, প্রতিবাদে চালকদের সড়ক অবরোধ

লালমনিরহাট প্রতিনিধি:  লালমনিরহাটের বুড়িমারী স্থলবন্দর মহাসড়কে গাড়ি প্রতি ট্রাক টার্মিনালের নামে টাকা নেওয়াকে কেন্দ্র করে চালকদের সাথে বিতন্ডার জেরে আজ সোমবার সন্ধা সাড়ে ৬ টা থেকে রাত দশটা পর্যন্ত সড়ক অবরোধ করে রাখে চালকরা। (এ রিপোর্ট লেখা পর্যন্ত ১০ টা ৩৫মিনিট সড়ক অবরোধ চলমান রয়েছে।)
প্রত্যক্ষদর্শী ও ট্রাক চালকরা বিটিসি নিউজ এর প্রতিবেদককে জানায়, গত কয়েকদিন থেকে স্থানীয় ট্রাক চালকদের কাছে ট্রাক টার্মিনালের নামে ২২০ টাকা ট্রাক প্রতি চাঁদা দাবি করে টার্মিনালের কমিটি। চালকদের দাবি দেশে চাঁদাবাজি রোধে সরকার কাজ করলেও বুড়িমারী স্থলবন্দর মহাসড়কে দিন দিন চাঁদাবাজির হার বাড়ছে। ফলে ট্রাক চালকরা অতীষ্ট হয়ে পড়েছে।
বুড়িমারী স্থলবন্দর ট্রাক, ট্যাংলড়ী ও কাভার্ড ভ্যান চালক সমবায় সমিতির সভাপতি রবিউল হোসেন বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘স্থলবন্দর থেকে ৬ কিলোমিটার দূরে সড়কে গাড়ি দাঁড় করিয়ে অবৈধভাবে টাকা নেওয়া হয়। স্থানীয় চালকদেরকে পূর্বে টার্মিনালের নামে কখনও চাঁদার টাকা দিতে হয়নি। এখন প্রকাশ্যে চাঁদাবাজি চলছে।
চাঁদা না দিলে গাড়ি চালকদের মারধর করা হয়। প্রতিবাদে আমরা সড়ক অবরোধ করি। সঠিক বিচার না হলে আমরা অনির্দ্দিষ্ট সময়ের জন্য সড়ক অবরোধের ডাক দিব।’
বুড়িমারী ট্রাক টার্মিনালের সাধারণ সম্পাদক রেজাউল করিম বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘চাঁদাবাজি নয়। ম্যানুয়াল অনুযায়ী যে চালান কাটা হয় স্থানীয় চালকরা সে টাকা দিবে না।
এই দাবিতে তারা সড়ক অবরোধ করছে। এখনও প্রশাসনের লোকজন রয়েছে।’
পাটগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুমন কুমার অবরোধের সত্যতা নিশ্চিত করে বিটিসি নিউজ এর প্রতিবেদককে বলেন, ‘যাতে কোন বিশৃঙ্খলা বা অনাকাঙ্খিত ঘটনা না ঘটে এজন্য মহাসড়ক ও টার্মিনালে পুলিশ রয়েছে। আমরা গাড়ি চালক ও টার্মিনালের লোকজনদের সাথে কথা বলছি। আশা করি সমস্যার সমাধান হবে।’

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.