লালমনিরহাটে আগুনে ১২ দোকান পুড়ে ছাই, কোটি টাকার ক্ষতি

লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের কালীগঞ্জের শিয়ালখোওয়া বাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে পুড়ে গেছে ১২টি ব্যবসা প্রতিষ্ঠান। আজ শুক্রবার (১১ মার্চ) সকাল সাড়ে ৫টায়  চলবলা ইউনিয়নের শিয়ালখোওয়া বাজারে  অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়। আগুনে মালামালসহ দোকান পুড়ে প্রায় ২ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের দাবি।
আগুনে ক্ষতিগ্রস্ত দোকানদাররা হলেন, হেলাল  হোসেন (কাপড় ব্যবসায়ী), আবু তাহের (কাপড় ব্যবসায়ী), হযরত আলী (কাপড় ব্যবসায়ী), আউয়াল হোসেন (কাপড় ব্যবসায়ী), সুলতান মিয়া (দরজি), হাসমত আলী ( ওষুধ ব্যবসায়ী), হিমাংশু রায়(স্বর্ণ ব্যবসায়ী), হাসান হোসেন (স্টুডিও ব্যবসায়ী) সহ ১২ টি দোকান পুড়ে গেছে।
প্রত্যক্ষদর্শীরা বিটিসি নিউজকে জানান, উপজেলার চলবলা ইউনিয়নের শিয়ালখোওয়া বাজারের একটি দোকান থেকে  বৈদ্যুতিক শর্টসার্কিট মাধ্যমে আগুনের সূত্রপাত ঘটে। মুহূর্তেই মধ্যে আগুন আশে পাশের দোকানগুলোতে ছড়িয়ে পড়ে। কাপড়, স্বর্ণ, স্টুডিও, মুদি, ওষুধের দোকান ও জুতার দোকানসহ ১২টি ব্যবসা প্রতিষ্ঠার পুড়ে ছাই হয়ে যায়। খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনেন।
চলবলা ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহমান মিজু বিটিসি নিউজকে জানান, আমি ঘটনাস্থল পরিদর্শন করেছি। অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনা ঘটেনি। তদন্ত করে ক্ষতিগ্রস্ত ব্যবসায়ীদের সহযোগিতার আশ্বাস দেন তিনি।
হাতীবান্ধা ফায়ার সার্ভিসের অফিসার ইনচার্জ মনির হোসেন বিটিসি নিউজকে বলেন, বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর লালমনিরহাট প্রতিনিধি হাসানুজ্জামান হাসান। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.