লালপুরে ফসলী জমির মাটি কেটে নিচ্ছে প্রভাবশালীরা যেন দেখার কেউ নাই 

ক্রাইম রিপোর্টার: সরকারী নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে অবাধে ফসলী জমির মাটি কেটে বিক্রি করছে স্থানীয় প্রভাবশালীরা। ফসলী জমি কেটে পুকুর খনন বা মাটি বিক্রি নিষিদ্ধ হলেও অদৃশ্য শক্তির ইশারায় সেই নির্দেশনাকে বৃদ্ধাঙ্গুলী দেখিয়ে লালপুরের দুয়ারিয়া ইউনিয়নের আহম্মদপুর বিলে প্রকাশ্যে ফসলী জমির মাটি বিক্রি করছে লালনসহ তার সিন্ডিকেটের সদস্যরা।
প্রায় দুই সপ্তাহের বেশি সময় ধরে প্রকাশ্যে দিনের বেলায় ভেকু মেশিন দিয়ে মাটি কাটা হলেও কার্যকর কোন ভূমিকা পালন করছে না স্থানীয় প্রশাসন।
গত রবিবার সকাল এগারোটায় সরেজমিন গিয়ে দেখা যায় কলসনগরের পাশেই আহম্মদপুর বিলে প্রায় দুই একর জমিতে ভেকু মেশিন লাগিয়ে অবাধে মাটি কাটা চলছে।
পাশ্ববর্তী কয়েকটি তিন ফসলী জমি মাটি ট্রাক্টর ভরে সেই মাটি অন্যত্র সরিয়ে নেয়া হচ্ছে। শুধু তাই নয়, মাটি পরিবহনের কারণে কলসনগর বাজার এলাকা ও আহম্মদপুর দিয়ে ঈশ্বরদী যাতায়াতে স্বাভাবিক চলাচল দু:স্কর হয়ে পড়েছে। রাস্তার উপরে মাটি পড়ে ধুলোর স্তর পড়ে গেছে। একটু বাতাস হলেই রাস্তায় লোকজনের চলাচলের কোন উপায় থাকেনা। ধুলাই চারদিক অন্ধকার হয়ে যায়। এই ধুলার কারণে অতিষ্ট হয়ে পড়েছে স্থানীয় গ্রামবাসী।
ফসলি জমিতে ভেকু দিয়ে মাটি কাটা ও বিক্রি করা অবৈধ ও অন্যায় জেনেও থেমে নেই লালপুরের বিভিন্ন জায়গায় এই ব্যবসা। জমির মালিকের সাথে কথা বলতে চাইলে তারা কথা বলতে অপারগতা প্রকাশ করে।
মাটি কাটার বিষয়টি এলাকাবাসীর কয়েক জনের সাথে কথা বললে তাদের মধ্যে একজন নাম প্রকাশ না করার শর্তে বলেন, আমরা এই ধুলার রাজ্য হতে প্রশাসনের মাধ্যমে পরিত্রাণ চাই।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর ক্রাইম (পাবনারিপোর্টার মো: ময়নুল ইসলাম লাহিড়ী মিন্টু। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.