লাইসেন্সহীন মিরপুরী চা পঞ্চগড় থেকে যাচ্ছে বিভিন্ন জেলায়

পঞ্চগড় প্রতিনিধি: লাইসেন্সবিহীন চা মিরপুরী প্যাকেটজাত পঞ্চগড়ের চাহিদা পুরণ করে কুরিয়ারে যাচ্ছে দেশের বিভিন্ন জেলা উপজেলায়। মিরপুরী চা প্যাকেটজাত কারখানা সদর উপজেলার হাফিজাবাদ ইউনিয়নের শেখের হাট এলাকায় ।
জানা গেছে, চা প্যাকেটজাত করে ব্যবসা করতে চা বোর্ড থেকে খুচরা-পাইকারী, বিডার ও ব্লান্ডার লাইসেন্স নিতে হয়। কিন্তু মিরপুরী টি হাউজের খুচরা-পাইকারী লাইসেন্স থাকলেও বিডার ও ব্লেন্ডার লাইসেন্স নেই।
আর এসব ছাড়াই গত চার বছর ধরে চা প্যাকেটজাত দেধারছে চালিয়ে আসছে। এতে একদিকে ফাঁকি দিচ্ছে সরকারি রাজস্ব। অপরদিকে, চা এর মান নিয়ে রয়েছে জনমনে প্রশ্ন।
প্যাকেটের বাইরের অংশ দেখে মনে হয়, কি যেন আছে ভিতরে। অথচ নিম্নমানের চা-পাতা দিয়ে প্রতারণা করে হাতিয়ে নিচ্ছে লাখ লাখ টাকা। বছরে দু,একবার কারখানাকে ভোক্তা অধিদপ্তর জরিমানা করলেও অজানা কারণে থেমে যায় পরবর্তী কার্যক্রম।
সর্বশেষ ২৯ সেপ্টেম্বর জেলা ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক পরেশ চন্দ্র বর্মন। অভিযান পরিচালনা করে ভোক্তা-অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর ৪৩ ধারায় দণ্ডাদেশ দেন।
এতে মিরপুরী টি হাউজের সত্বাধিকারী ফজলুল হককে ৫ হাজার টাকা জরিমানা গুনতে হয়েছে।এভাবেই চলছে বছরের পর বছর। প্রশাসনের কোন পদক্ষেপ নেই তার বিরুদ্ধে অন্যকোন ব্যবস্থা নেওয়ার। যাদের বিডার ও ব্লেন্ডার লাইসেন্স নেই চা প্যাকেটজাত করছে তাদেরকে আইন আওতায় আনার জোর দাবী জানিয়েছেন লাইসেন্স ধারী চা ব্যবসায়ীরা।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.