লক্ষীপুর মাদরাসার চারজন শিক্ষক-কর্মচারীর নিয়োগ বাতিলের দাবী

পঞ্চগড় প্রতিনিধি: শিক্ষা বোর্ডের কাগজ জাল সৃষ্টি করে আটোয়ারী উপজেলার লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ আব্দুল মতিন সরকার সম্প্রতি একজন উপাধ্যক্ষসহ তিনজন কর্মচারী নিয়োগ দেয়ায়, তাদের নিয়োগ বাতিলের দাবী জানিয়েছেন গভর্নিং বডির সাবেক সদস্য আনছারুল ইসলাম।
তিনি রোববার (১৪ মে) দুপুরে মহা-পরিচালক,বাংলাদেশ মাদ্রাসা শিক্ষা অধিদপ্তর, ঢাকা বরাবর অভিযোগ দায়ের করেন।
অভিযোগে লিখেছেন,শিক্ষা বোর্ডের কাগজ জাল সৃষ্টি করে পছন্দের লোকদের দ্বারা গভর্নিং বডি তৈরী করে, সম্প্রতি চারজন শিক্ষক-কর্মচারীকে নিয়োগ দেয় অধ্যক্ষ।এর আগে অধ্যক্ষের বিরুদ্ধে জাল জালিয়াতি, বিভিন্ন অনিয়ম তুলে মাদ্রাসা শিক্ষা বোর্ড এর রেজিষ্ট্রার বরাবর অভিযোগ দায়ের করলে বোর্ড কর্তৃপক্ষ অধ্যক্ষকে কারণ দর্শানোর নোটিশ দেয়।নোটিশের জবাব যথাযথ দিতে না পারায় গভর্নিং বডি অনুমোদন বাতিল করে, আহবায়ক কমিটি করার আদেশ দেন।এ কারনে মাদ্রাসার যাবতীয় কার্যক্রম তথা নিয়োগ কার্যক্রম বাতিল করার ব্যবস্থা গ্রহনের জন্য আবেদন করেছেন সাবেক ওই অভিভাবক সদস্য।
বাদী আনছারুল ইসলাম জানান, শিক্ষা বোর্ডের কাগজ জাল সৃষ্টি করে গভর্নিং বডি অনুমোদন নিয়ে, মাদরাসায় ওই কমিটির মাধ্যমে চারজনকে মোটা অংকের অর্থের বিনিময়ে নিয়োগ দেয় অধ্যক্ষ। এ সময় জাল জালিয়াতি করে কমিটির দেয়া নিয়োগ বাতিলের জোর দাবী জানিয়েছেন তিনি।
আটোয়ারী উপজেলার লক্ষীপুর ইসলামিয়া আলিম মাদরাসার অধ্যক্ষ আব্দুল মতিন সরকারের সাথে, মুঠোফোনে যোগাযোগ করা হলে প্রতিবেদকের পরিচয় পেয়ে ফোনটি কেটে দেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর পঞ্চগড় প্রতিনিধি শেখ সম্রাট হোসাইন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.