র‍্যাব-৫, রাজশাহীর অভিযানে ট্যাপেন্টাডল ট্যাবলেট’সহ গ্রেফতার-০৩

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, ভেজাল পণ্য, ছিনতাইকারী, মাদকসহ দালাল চক্রের সদস্যদের বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় গতকাল সোমবার (০৬ সেপ্টেম্বর) ২০২১ ইং তারিখ রাত্রি ০৮ ঘটিকায় রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন লক্ষীপুর বাজারস্থ মডেল মেডিসিন মার্কেটের দ্বিতীয় তলার পূর্ব দিক সংলগ্ন মেসার্স মনোয়ারা ফার্মেসীতে অপারেশন পরিচালনা করা হয়। অভিযান চলাকালীন সময় ট্যাপেন্টাডল ট্যাবলেট’সহ অন্যান্য অবৈধ ঔষধ জব্দ মূলে তিন’জন মাদক কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হন।
অভিযানে গ্রেফতারকৃত মাদক কারবারি আসামীরা হলো: যথাক্রমে, ১। মোঃ আঃ সাত্তার (৬৫), পিতা- মোফাজ্জাল হোসেন, সাং- কাজিহাটা লক্ষীপুর (ওয়ার্ড-০৮), থানা- রাজপাড়া, মহানগর রাজশাহী, ২। মোঃ আখিনুর শেখ (৩০), পিতা- মৃত সুলতান শেখ, সাং- টুটাপাড়া, থানা- কোটালিপাড়া, জেলা- গোপালগঞ্জ, ৩। মোঃ ফারহান আদিল (১৯), পিতা- মোঃ ডাবলু মিয়া, সাং- বাইগুনি বাওইটোনা, থানা- গাবতলী, জেলা- বগুড়া।
ঘটনার বিবরণে প্রকাশ- গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশন দল জানতে পারে যে, রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন লক্ষীপুর বাজারস্থ মডেল মেডিসিন মার্কেটের ২য় তলার পূর্ব দিক সংলগ্ন মেসার্স মনোয়ারা ফার্মেসীতে ট্যাপেন্টাডল ট্যাবলেট ও অন্যান্য যৌন উত্তেজক ঔষধ গোপনে এলাকার মাদক সেবীদের মধ্যে বিক্রয় করিতেছে।
র‍্যাব-৫ এর চৌকস একটি দল বিষয়টি উর্দ্ধতন কর্তৃপক্ষকে অবগত করিয়া সোমবার ০৬/০৯/২০২১ খ্রিঃ তারিখ সন্ধ্যা ৭টা ২০ ঘটিকায় রাজশাহী মহানগরীর রাজপাড়া থানাধীন লক্ষীপুর বাজারস্থ মডেল মেডিসিন মার্কেটের ২য় তলার পূর্ব দিক সংলগ্ন মেসার্স মনোয়ারা ফার্মেসীতে পৌছামাত্রই উল্লিখিত আসামী ১। মোঃ আঃ সাত্তার (৬৫), ২। মোঃ আখিনুর শেখ (৩০) ও ৩। মোঃ ফারহান আদিল (১৯) গন পালানোর চেষ্টাকালে সঙ্গীয় অফিসার ও ফোর্সের সহায়তায় তাহাদেরকে আটক করা হয়।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায় যে, উল্লেখিত বিক্রয় নিষিদ্ধ ট্যাপেন্টাডল ট্যাবলেট (সরকার কর্তৃক নিষিদ্ধ ঘোষিত মাদক) ও বর্ণিত যৌন উত্তেজক ক্যাপসুল অবৈধভাবে গোপনে সংগ্রহ করে উক্ত মনোয়ারা ফার্মেসীর ভিতরে বিশেষ কায়দায় সংরক্ষণ করিয়া মাদক হিসাবে এলাকার মাদক সেবীদের নিকট গোপনে বিক্রয় করে বলিয়া উপস্থিত সাক্ষী গণের সম্মুখে জবানবন্দি প্রদান করে। এ ঘটনায় আসামীদের বিরুদ্ধে রাজশাহী মহানগরীর রাজপাড়া থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন ২০১৮ এর ৩৬(১) সারণি ২৯ (ক)/৪১ ধারার  মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, চলমান অভিযানে উপরোক্ত ‘ট্যাপেন্টাডল ট্যাবলেট’ ও অন্যান্য অবৈধ ঔষধ উদ্ধার পূর্বক আসামীদের গ্রেফতারের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প কতৃক সোমবার দিবাগত-রাত অর্থাৎ আজ মঙ্গলবার (০৭ সেপ্টেম্বর) ২০২১ ইং রাত্রি ১২টা ৪১ মিনিটের দিকে ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়েছে। ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতার বিরুদ্ধে জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি তাদের অভিযান চলমান রয়েছে।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.