র‍্যাব-৫ এর পৃথক দু’টি অভিযানে হেরোইন সহ গ্রেফতার-০২

বিশেষ প্রতিনিধি: দেশ ও জাতির কল্যানার্থে মাদক, সন্ত্রাস, অস্ত্র’সহ জঙ্গিবাদ নির্মূলে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন র‍্যাপিড এ্যাকশান ব্যাটলিয়ান (র‍্যাব)। এর’ই ধারাবাহিকতায় নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশনিক দল গতকাল রবিবার (১৮ এপ্রিল) ২০২১ ইং তারিখ বেলা ৩ ঘটিকায় এবং একইদিন বিকেল সাড়ে ৫ ঘটিকার দিকে পৃথক পৃথকভাবে দুই’টি অভিযান চালিয়ে মাদকদ্রব্য হেরোইন উদ্ধার করেন। এসময় প্রথম অভিযানে ০১ জন মাদক কারবারিকে এবং দ্বিতীয় অভিযানে আরও ০১ জন মাদক কারবারিকে গ্রেফতার করতে সক্ষম হন।
প্রথম অভিযান: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের একটি অপারেশনিক দল গতকাল রবিবার (১৮ই এপ্রিল) ২০২১ ইং তারিখ বেলা ৩ ঘটিকার দিকে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। সেই সময় সফলতার সাথে মাদকদ্রব্য হেরোইন উদ্ধার পূর্বক একজন মাদক কারবারিকে গ্রেফতার করেন র‍্যাব-৫ এর একটি চৌকস ইউনিট।
অপারেশনটি, চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানাধীন আমনুরা এলাকায় পরিচালনা করে ০১ কেজি ২০ গ্রাম হেরোইন উদ্ধার পূর্বক, আসামী ১। মোঃ শরিফুল ইসলাম (২৫) পিতা- আব্দুর রহিম, সাং- টংপাড়া, থানা- চাঁপাইনবাবগঞ্জ সদর, জেলা- চাঁপাইনবাবগঞ্জকে গ্রেফতার করেন। উক্ত আসামীর বিরুদ্ধে চাঁপাইনবাবগঞ্জ জেলার চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
দ্বিতীয় অভিযানে: নিজস্ব গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্পের অপারেশনিক দল একইদিন গতকাল রবিবার (১৮ই এপ্রিল) ২০২১ ইং তারিখ বিকেল সাড়ে ৫ ঘটিকার দিকে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করেন। সেই সময় সফলতার সাথে মাদকদ্রব্য হেরোইন উদ্ধার পূর্বক একজন মাদক কারবারিকে গ্রেফতার করেন র‍্যাব-৫ এর একটি চৌকস ইউনিট।
অপারেশনটি, রাজশাহী মহানগরীর মতিহার থানাধীন মোহনপুর এলাকায় পরিচালনা করে ৫৭৫ গ্রাম হেরোইন উদ্ধার পূর্বক, আসামী ১। মোঃ মঞ্জুরুল ইসলাম @ সুমন (৩৫), মোবা- পিতা- মোঃ আবুল কাশেম, সাং- হলিদাগাছী, থানা- চারঘাট, জেলা- রাজশাহীকে গ্রেফতার করেন। উক্ত আসামীর বিরুদ্ধে রাজশাহী মহানগরীর মতিহার থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা রুজু করা হয়েছে।
পৃথক দু’টি সফল অভিযানে গ্রেফতার পরবর্তী সময়ে র‍্যাব-৫ কতৃক আসামীদের প্রাথমিক ভাবে জিজ্ঞাসাবাদ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে উক্ত মাদক কারবারিরা তাদের কাছে থাকা জব্দকৃত অবৈধ মাদকদ্রব্য আলামত সমূহ বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রাখিয়াছে বলিয়া উপস্থিত সাক্ষীগণের সম্মুখে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। এ ঘটনায় গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে আটককৃত থানা এলাকায় দেশের প্রচলিত আইনে মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত চলমান বিরতিহীন পৃথক দু’টি অভিযানে উদ্ধারকৃত অবৈধ মাদকদ্রব্য ও আলামত সমূহ’সহ ০২ জন মাদক কারবারিকে আটকের বিষয়টি র‍্যাব-৫, রাজশাহীর সিপিএসসি, মোল্লাপাড়া ক্যাম্প থেকে গতকাল রবিবার (১৮ই এপ্রিল) ২০২১ ইং রাত্রি ৯ ঘটিকায় ১টি অভিযানের সংবাদ এবং পরবর্তীতে একইদিন রাত্রি ৯টা ২০ মিনিটের দিকে আরও একটি সফল অভিযানের সংবাদ ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করেন র‍্যাবের মিডিয়া ইউনিট।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.