র‌্যাবের অভিযান-ভূয়া এনজিও’র মূলহোতাসহ গ্রেফতার-৪

বিশেষ (চাঁপাইনবাবগঞ্জ) প্রতিনিধি: প্রতারণার মাধ্যমে বিপুল পরিমাণ অর্থ আত্মসাৎকারী ভূয়া এনজিও পদ্মা সমাজ উন্নয়ন সংস্থা’র মূলহোতাসহ ৪ সদস্যকে গ্রেফতার করেছে র‌্যাব ৫ এর চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের সদস্যরা।
আটককৃতরা হচ্ছে, চাঁপাইনবাবগঞ্জ সদর উপজেলার রানীহাটি ইউনিয়নের কৃষ্ণগোবিন্দপুর গ্রামের মৃত নেস মোহাম্মদ বিশ্বাসের ছেলে মূলহোতা ও পরিচালক ১। মোঃ হাসানুজ্জামান জেন্টু (৪০), একই এনজিও’র মাঠকর্মী শিবগঞ্জ উপজেলার চরকানছিড়া ডাক্তারপাড়ার মোঃ শহিদুল ইসলাম (২৮), নামোজগন্নাথপুর দোকাঠা’র মৃত আলহাজ আব্দুস সাত্তারের ছেলে মোঃ সাইরন কেথা (৪৫) ও নামোজগন্নাথপুরের মোঃ আব্দুস সালামের ছেলে মোঃ বদিউর রহমান (২৭)।
র‌্যাবের প্রেসনোটে জানানো হয়, চাঁপাইনবাবগঞ্জ ক্যাম্পের একটি অপারেশন দল ২৬ ফেব্রুয়ারি রাত সাড়ে ৯টার দিকে গোয়েন্দা তথ্যের ভিত্তিতে চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানার নামোজগন্নাথপুর (দোভাগী) বাজারে ‘পদ্মা সমাজ উন্নয়ন সংস্থা’র অফিস কক্ষে অভিযান পরিচালনা করে।
এসময় পদ্মা সমাজ উন্নয়ন সংস্থা’র অফিস রুম হতে মানুষের কোটি টাকা আত্মসাৎকারী প্রতারক চক্রের মূলহোতা মোঃ হাসানুজ্জামান জেন্টু, মাঠকর্মী মোঃ শহিদুল ইসলাম, মোঃ সাইরন কেথা ও মোঃ বদিউর রহমান কে ভূয়া পাশ বই-৫টি, লোন রেজিষ্টার-৯টি, মোবাইল ফোন-৪টিসহ গ্রেফতার করে। এ ঘটনায় চাঁপাইনবাবগঞ্জ জেলার শিবগঞ্জ থানায় মামলা করা হয়েছে।
প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন ধরে প্রতারনা চক্রের সাথে সংঘবদ্ধভাবে গ্রামের সহজ সরল সাধারণ মানুষের টাকা গ্রহণ করে অধিক মুনাফা দেয়ার লোভ দেখিয়ে পদ্মা সমাজ উন্নয়ন সংস্থা নামে একটি ভূয়া এনজিও প্রতিষ্ঠা করে। উক্ত এনজিওতে বিভিন্ন গ্রাহককে অধিক মুনাফার লোভ দেখিয়ে গরীব অসহায় লোকদের টাকা বিনিয়োগ এবং টাকা ঋণ নেয়ার জন্য উস্কানি প্রদান করে।
অসহায় লোকজন তাদের উস্কানিতে টাকা বিনিয়োগ করে এবং তাদের এনজিও হতে ফাঁকা চেক জমার মাধ্যমে ঋণ উত্তোলন করলে এনজিও কর্মীরা ব্যাংক চেক ব্লাক মেইল এর মাধ্যমে অতিরিক্ত টাকা এবং গ্রাহকের জমাকৃত ৪৫ লক্ষ টাকা হাতিয়ে নিয়ে পালিয়ে যায়।
অসংখ্য ভূক্তভোগীর অভিযোগের ভিত্তিতে র‌্যাব চাঁপাইনবাগঞ্জের চৌকষ গোয়েন্দা দল দীর্ঘদিন ধরে উক্ত বিষয়ে ছায়া তদন্ত শুরু করে। ছায়া তদন্তের এক পর্যায়ে ২৬ ফেব্রুয়ারি পদ্মা সমাজ উন্নয়ন সংস্থা’র মূলহোতা, পরিচালকসহ প্রতারক চক্রের ৪ সক্রিয় সদস্যকে গ্রেফতার করা হয়। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.