র‍্যাবের অভিযানে মোটরসাইকেল-ফেন্সিডিল সহ ০২ মাদক ব্যবসায়ী গ্রেফতার

বিশেষ প্রতিনিধি: র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) প্রতিষ্ঠাকালীন সময় থেকেই দেশের সার্বিক আইন শৃঙ্খলা পরিস্থিতি সমুন্নত রাখার লক্ষ্যে সব ধরণের অপরাধীকে আইনের আওতায় নিয়ে আসার ক্ষেত্রে অগ্রণী ভূমিকা পালন করে আসছে। র‍্যাব নিয়মিত জঙ্গী, সন্ত্রাসী, সংঘবদ্ধ অপরাধী, অস্ত্রধারী অপরাধী, পর্নোগ্রাফি, ভেজাল পণ্য, ছিনতাইকারীসহ মাদক বিরুদ্ধে অভিযান চালিয়ে আসছে।
এরই ধারাবাহিকতায় সিপিসি-২, নাটোর ক্যাম্প, র‍্যাব-৫, রাজশাহীর একটি অপারেশন দল গতকাল শুক্রবার (২২ জুলাই, ২০২২ ইং) তারিখ দিবাগত-রাত ০৮-টা ৩০ ঘটিকায় বিশেষ গোয়েন্দা তথ্যের ভিত্তিতে নাটোর জেলার একডালা গ্রামস্থ এলাকায় কোম্পানী অধিনায়ক, অতিঃ পুলিশ সুপার মোঃ ফরহাদ হোসেন এবং কোম্পানী উপঅধিনায়ক, মোঃ রফিকুল ইসলাম এর নেতৃত্বে একটি মাদক বিরোধী অভিযান পরিচালনা করা হয়।
অভিযান চলাকালীন জনৈক মোঃ সুলতান প্রামানিক এর বসতবাড়ীর সামনে পাঁকা রাস্তার উপর চেকপোষ্ট পরিচালনা করে যথাক্রমে, (ক) আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল- ৪৮ (আটচল্লিশ) বোতল, (খ) রেজিঃ বিহীন মোটর সাইকেল- ০১ টি, (গ) মোবাইল ফোন-০৩ টি, (ঘ) সীমকার্ড- ০৫ (ঙ) মেমোরী কার্ড- ০২ টি উদ্ধারমূলে জব্দ করা হয়। গ্রেফতারকৃত আসামীরা হলো- ১। মোঃ নাইমুল ইসলাম (২২), পিতা- মোঃ শুকুদ্দি@ চুকুদ্দি, ২। মোঃ মনিরুল হক@ মুনির (৩৫), পিতা- মোঃ আবির হোসেন, উভয় সাং- পশ্চিম গোপালনগর, শ্যামপুর, থানা- শিবগঞ্জ, জেলা- চাঁপাইনবাবগঞ্জ।
আটককৃত আসামীদ্বয়কে জিজ্ঞাসাবাদে জানা যায়, তারা দীর্ঘদিন যাবৎ জব্দকৃত আলামত আমদানী নিষিদ্ধ ভারতীয় ফেন্সিডিল অবৈধভাবে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজেদের হেফাজতে রেখে পরিবহন করছে মর্মে সাক্ষীদের সম্মুখে অকপটে স্বীকার করে জবানবন্দি প্রদান করে। গ্রেফতারকৃত ব্যক্তিদ্বয় পেশাদার মাদক ব্যবসায়ী।
তারা পরস্পর যোগসাজসে উল্লিখিত জব্দকৃত আলামত আমদানী নিষিদ্ধ মাদকদ্রব্য ভারতীয় ফেন্সিডিল চাঁপাইনবাবগঞ্জ জেলার সীমান্তবর্তী এলাকা হইতে অবৈধ ভাবে সংগ্রহ করে বিক্রয়ের উদ্দেশ্যে নিজ হেফাজতে রেখে যুব সমাজকে বিপদগামী করছে। এ ঘটনায় আসামীদের বিরুদ্ধে নাটোর জেলার সদর থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইন-২০১৮ এর ৩৬(১) সারণী ১৪(খ)/৪১ ধারায় মামলা রুজু করা হয়েছে।
উল্লেখ্য, উপরোক্ত ঘটনায় র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব) এর বিরতিহীন চলমান অভিযানে মটরসাইকেলসহ ৪৮ বোতল ফেন্সিডিল উদ্ধার পূর্বক ০২ মাদক ব্যবসায়ী  গ্রেফতারের বিষয়টি আজ শনিবার (২৩ জুলাই, ২০২২ ইং) সিপিসি-২ নাটোর, র‍্যাব-৫, কতৃক ই-মেইল যোগে এক প্রেস বিজ্ঞপ্তিতে বিটিসি নিউজকে নিশ্চিত করা হয়।
ইতোমধ্যেই র‍্যাবের পক্ষ থেকে অপরাধীদের কঠোর হুশিয়ারী দিয়ে জানানো হয় যে, দেশের সার্বিক শান্তি শৃঙ্খলা বজায়ের লক্ষ্যে অবৈধ অস্ত্র-মাদকদ্রব্য উদ্ধার থেকে শুরু করে সকল প্রকার অরাজকতাকে রুখে দিতে র‍্যাব বদ্ধপরিকর। এ ছাড়াও র‍্যাপিড এ্যাকশন ব্যাটালিয়নের জিরো টলারেন্স ঘোষণার পাশাপাশি অপরাধীদের বিরুদ্ধে তাদের অভিযান গুলো চলমান রেখেছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর বিশেষ প্রতিনিধি রুহুল আমীন খন্দকার। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.