রোনালদোর বিশ্বকাপে যাওয়ার শেষ সুযোগ আজ

বিটিসি স্পোর্টস ডেস্ক: বড় জটিল হয়ে উঠেছে কাতার বিশ্বকাপের বাছাইপর্ব। প্রথম দফায় বিশ্বকাপের টিকেট নিশ্চিত করতে না পারায় প্লে-অফ পর্ব খেলতে হচ্ছে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালকে।
এর মধ্যে প্লে-অফের দুই ম্যাচের প্রথম বাধা কাটিয়েছে পর্তুগাল। তুরস্ককে হারিয়ে উঠেছে প্লে-অফের ফাইনালে। এবার ফাইনাল লড়াইয়ে আজ মেসেডোনিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। এই ম্যাচের জয়ী দলই পাবে কাতার বিশ্বকাপের টিকেট। অর্থাৎ আজ মেসেডোনিয়াকে হারালেই ক্যারিয়ারের সম্ভাব্য শেষ বিশ্বকাপ খেলবেন পাঁচবারের বর্ষসেরা ফুটবলার।
বাছাইপর্বের প্লে-অফের ফাইনালে আজ মঙ্গলবার দিবাগত রাতে মেসেডোনিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। ম্যাচ শুরু হবে বাংলাদেশ সময় রাত ১২টা ৪৫ মিনিটে।
এর আগে প্রথম প্লে-অফে তুরস্ককে ৩-১ গোলে হারায় পর্তুগাল। ওই দিনই মেসেডোনিয়ার কাছে হেরে বিশ্বকাপ থেকে বিদায় নেয় ইতালি। টানা দুই বিশ্বকাপে খেলতে পারছে না ইউরো চ্যাম্পিয়ন ইতালি। এবার পর্তুগাল-মেসেডোনিয়ার লড়াইয়ে যে জিতবে সেই পাবে বিশ্বকাপের টিকেট।
গুরুত্বপূর্ণ এই ম্যাচের আগে পর্তুগাল দলে ফিরেছেন করোনা নেগেটিভ হয়ে দলে ফিরেছেন অভিজ্ঞ ডিফেন্ডার পেপে। নিষেধাজ্ঞা কাটিয়ে ফিরেছেন জোয়াও কানেসলোও। ফলে অনেকটা নির্ভার থেকেই মাঠে নামবে পর্তুগাল।
বাঁচামরার ম্যাচটি নিয়ে সতীর্থদের অনুপ্রাণিত করে ক্রিস্টিয়ানো রোনালদো বলেন, ‘যদি আমরা জিতি তবে আমরা বিশ্বকাপে খেলতে পারব। যদি হেরে যাই তবে বাদ পড়ব। ইতিবাচক থাকা এবং ম্যাচ জেতাটা আমাদের কর্তব্য। পর্তুগাল ছাড়া বিশ্বকাপ হয় না। এখানে কোনো ব্যক্তি নেই। আমরা একটা দল। মেসেডোনিয়া অনেক ম্যাচে চমকে দিয়েছে। তবে এবার কোনো চমক হবে না এবং আমরা বিশ্বকাপ খেলব।’ #

Comments are closed, but trackbacks and pingbacks are open.