রোনালদোদের হার, ফ্রান্স-জার্মানির জয়, ইংল্যান্ডের ড্র

বিটিসি স্পোর্টস ডেস্ক: স্লোভেনিয়া ম্যাচে ফিরেছেন ক্রিস্টিয়ানো রোনালদো। তবে ফেরার ম্যাচে বিষাদ ভর করল পর্তুগালের ডাগআউটে। কেননা ২-০ গোলে বসেছে পর্তুগিজরা। লিয়ুবলিয়ানায় রোনালদোর নিষ্প্রভ প্রথমার্ধে শেষ পর্যন্ত গোল পায়নি পর্তুগাল।
বিরতির পরও খুব বেশি সুবিধা করতে পারেননি রোনালদো। পর্তুগালও তাই বিশেষ কোনো সুযোগ পায়নি, কয়েকবার কাছাকাছি গিয়েও মেলেনি গোলের দেখা। উল্টো ৭২ ও ৮০ মিনিটে গোল করে লিড নেয় স্লোভেনিয়া। শেষ পর্যন্ত তাই হার নিয়ে মাঠ ছাড়তে হয়েছে পর্তুগালকে।
অন্য ম্যাচে মাঠে নামা জার্মানি নিজেদের গুছিয়ে জয়ের ধারায় ফিরেছে। আগের ম্যাচে ফ্রান্সকে হারানোর পর এবার নেদারল্যান্ডসকেও হারাল নাগেলসম্যানের শিষ্যরা। জার্মানরা জিতেছে ২-১ গোলে।
এদিন অবশ্য ম্যাচে তিন মিনিটেই গোল করে নেদারল্যান্ডসকে এগিয়ে দেন জোয়ি ভেরমান। এ লিড অবশ্য ৮ মিনিটের বেশি ধরে রাখতে পারেনি ডাচরা। ১১ মিনিটে ম্যাক্সিমিলিয়ান মিটেলস্টাটের দারুণ এক গোলে ম্যাচে সমতায় ফেরে জার্মানরা। এ সমতাতেই শেষ হয় প্রথমার্ধ। ম্যাচের দ্বিতীয়ার্ধে এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল দুই দলের সামনে। কিন্তু কাঙ্ক্ষিত গোলটি পাচ্ছিল না কোনো দলই। তবে ৮৫ মিনিটে নিকলাস ফুলক্রুগ গোল করে জয় এনে দেন জার্মানিকে।
ফ্রান্স অবশ্য নিজেদের ম্যাচে জয়ে ফিরেছে। আগের ম্যাচে জার্মানির কাছে হারের পর চিলির বিপক্ষে ম্যাচটি ফরাসিদের জন্য ছিল দারুণ চ্যালেঞ্জিং। সেই চ্যালেঞ্জে ভালোভাবে উতরে গেল ফরাসিরা। জমে উঠা ম্যাচে চিলির বিপক্ষে ফ্রান্স জিতেছে ৩-২ গোলে।
ম্যাচের শুরুতে অবশ্য পিছিয়ে যায় ফ্রান্স। মার্সেলিনো নুনিয়েজ গোল করে এগিয়ে দেন চিলিকে। তবে ১৮ মিনিটে ফ্রান্সকে সমতায় ফেরান ইউসুফ ফোফানা। আর ২৫ মিনিটে ব্যবধান ২-০ করেন রানদাল কোলো মুয়ানি। এগিয়ে থেকেই বিরতিতে যায় ফ্রান্স। বিরতির পর ৭২ মিনিটে গোলে ব্যবধান ৩-১ করেন অলিভিয়ের জিরু। পরে অবশ্য ৮২ মিনিটে ব্যবধান ৩-২ করে ম্যাচ জমানোর ইঙ্গিত দেয় চিলি। তবে শেষ পর্যন্ত আর ম্যাচে ফেরা হয়নি লাতিন দেশটির। ৩-২ গোলে হার নিয়েই চিলিকে ছাড়তে হয়েছে মাঠ।
এদিকে আগের ম্যাচে ব্রাজিলের বিপক্ষে হারের পর বেলজিয়ামের বিপক্ষেও হারের মুখে ছিল ইংল্যান্ড। কিন্তু ওয়েম্বলিতে শেষ মুহূর্তে জুড বেলিংহামের দারুণ গোলে ২-২ ড্র নিয়ে মাঠ ছেড়েছে ইংলিশরা। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.