রুশ ‘আগ্রাসন’ প্রতিহতে সম্মত ওয়াশিংটন-কিয়েভ

বিটিসি আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্র ও যুদ্ধবিধ্বস্ত ইউক্রেনের কর্মকর্তারা রাশিয়ার ‘আগ্রাসন’ প্রতিহত করার বিষয়ে একমত হয়েছেন। হোয়াইট হাউস জানিয়েছে, শুক্রবার উভয় দেশের কর্মকর্তারা এ বিষয়ে কথা বলেন।
টিআরটি ওয়ার্ল্ড জানিয়েছে, মার্কিন প্রতিরক্ষা সচিব লয়েড অস্টিন, হোয়াইট হাউসের জাতীয় নিরাপত্তা উপদেষ্টা জ্যাক সুলিভান এবং মার্কিন জেনারেল মার্ক মিলি তাদের ইউক্রেনের সংশ্লিষ্ট প্রতিপক্ষের সঙ্গে আলোচনা করেছেন। এ সময় তারা ইউক্রেনের প্রতি তাদের ‘অটল সমর্থনের’ কথা পুনর্ব্যক্ত করেন।
খবরে বলা হয়েছে, আলোচনার শেষ পর্যায়ে এতে অংশ নেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি।
ইউক্রেনের প্রেসিডেন্টের কার্যালয়ের এক বিবৃতিতে বলা হয়েছে, তিনি (জেলেনস্কি) রুশ দখলদারদের কাছ থেকে ইউক্রেনের ভূমি মুক্ত করার বিষয়ে তার চিন্তাভাবনা আলোচনায় অংশগ্রহণকারীদের সঙ্গে শেয়ার করেন।
বিবৃতিতে আরও বলা হয়েছে, আলোচনায় ইউক্রেনের প্রতিনিধিরা যুদ্ধের ফ্রন্টলাইনের বর্তমান পরিস্থিতি, সবচেয়ে কঠিন যুদ্ধ অভিযান, সেই সঙ্গে ইউক্রেনীয় সেনাবাহিনীর জরুরি প্রয়োজন সম্পর্কে মিত্রদের বিশদভাবে অবহিত করেছেন।
এ সময় মার্কিন প্রতিনিধিরা ইউক্রেনকে প্রয়োজনীয় সহায়তা প্রদান অব্যাহত রাখার, বিশেষ করে সরঞ্জাম, অস্ত্র ও গোলাবারুদের বিষয় নিয়ে আলোচনা করেছেন, বলা হয় বিবৃতিতে। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.