রাষ্ট্রপতির ও সিইসির কাছে বিকল্পধার ‘র চিঠি

 

ঢাকা প্রতিনিধি: আজ মঙ্গলবার রাষ্ট্রপতি মো. আবদুল হামিদের সঙ্গে আসন্ন একাদশ সংসদ নির্বাচন নিয়ে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন যুক্তফ্রন্টের চেয়ারম্যান ও বিকল্পধারা বাংলাদেশের প্রেসিডেন্ট সাবেক রাষ্ট্রপতি অধ্যাপক এ. কিউ. এম. বদরুদ্দোজা চৌধুরী (বি. চৌধুরী)।

বি. চৌধুরীর প্রেস সেক্রেটারি জাহাঙ্গীর আলম এ তথ্য নিশ্চিত করেছেন।

অন্যদিকে সিইসির সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

আজ ০৬ নভেম্বর মঙ্গলবার রাষ্ট্রপতির কাছে লেখা চিঠিতে বি. চৌধুরী  সাংবাদিকদের বলেন, যুক্তফ্রন্টের নেতাদের কিছু গুরুত্বপূর্ণ বিষয় নিয়ে আপনার  (রাষ্ট্রপতির) সঙ্গে আলোচনা করতে আগ্রহী। চিঠিতে তিনি আরো বলেন, সংবিধান অনুসারে নির্বাচনের মূল পরিচালক নির্বাচন কমিশন (ইসি)। নির্বাচনকালীন সময়ে নির্বাচন কমিশন সম্পূর্ণভাবে রাষ্ট্রপতির অধীনে ন্যাস্ত। সেই হিসেবে নির্বাচন প্রক্রিয়া নিরপেক্ষ করার লক্ষ্যে আপনার মাধ্যমে নির্বাচন কমিশনের ক্ষমতা ও দায়িত্ব সম্পর্কে আলোচনা করতে চাই।

সময় সংক্ষিপ্ত, সেজন্য আগামী ৭ নভেম্বরের (বুধবার) মধ্যে সময় নির্ধারণের জন্য রাষ্ট্রপতির প্রতি অনুরোধ জানিয়েছেন বি. চৌধুরী।

অন্যদিকে সিইসির সঙ্গে আলোচনার জন্য সময় চেয়ে চিঠি দিয়েছেন বিকল্পধারা বাংলাদেশের মহাসচিব মেজর (অব.) আবদুল মান্নান।

চিঠিতে মেজর মান্নান একটি প্রতিনিধি দল নিয়ে নির্বাচন ইস্যুতে সিইসির সঙ্গে আলোচনার জন্য ৯ নভেম্বরের (শুক্রবার) মধ্যে সময় চেয়েছেন।

রাষ্ট্রপতির কাছে বি. চৌধুরীর চিঠি বঙ্গভবনে আজ মঙ্গলবার সকাল ১০টায় এবং পরে সিইসির কাছে মেজর মান্নানের চিঠিটি নির্বাচন কমিশনে পৌঁছে দেন বিকল্পধারার সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার ওমর ফারুক। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.