রামেক হাসপাতালে করোনায় আরও ৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে করোনায় আরও ৭ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে ১ জন করোনায় পজিটিভ শনাক্ত এবং ৬ জন মারা যান উপসর্গ নিয়ে। এদের মধ্যে ৫ জন পুরুষ ও ২ জন নারী।
আজ বুধবার (২৫ আগস্ট) সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে তাদের মৃত্যু হয়।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, মৃতদের মধ্যে রাজশাহীর ৩ জন, নাটোরের ১ জন, নওগাঁর ২ জন ও কুষ্টিয়ার ১ জন। যাদের মধ্যে ৩ জনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে একজন, ৪১ থেকে ৫০ বছর বয়সের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে একজন এবং ২১ থেকে ৩০ বছর বয়সের মধ্যে একজন।
তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৭ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ৩৫ জন। আজ বুধবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ২০৯ জন। এদের মধ্যে আইসিইউতে রয়েছে ১৭ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ১০২ জন করোনা পজিটিভ। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৮২ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়া করোনা নেগেটিভ হয়ে পরবর্তী স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন ২৫ জন।
রামেক হাসপাতাল পরিচালক জানান, গতকাল মঙ্গলবার দুটি ল্যাবে রাজশাহী জেলার ৩২৭টি নমুনা পরীক্ষায় ৫৮ জনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যা আগের দিনের চেয়ে ২ দশমিক ৬১ শতাংশ বেড়ে সংক্রমণের হার দাঁড়িয়েছে ১৭ দশকি ৭৪ শাতংশে। যা আগের দিন সোমবার ছিল ১৫ দশমিক ১৩ শতাংশ। এছাড়া গত রোববার শনাক্তের হার ছিল ১৮ দশমিক ১৬ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.