রামেক হাসপাতালে করোনায় আরও ১৯ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে এক দিনে করোনা সংক্রমণে ১৯ জনের মৃত্যু হয়েছে। তাদের মধ্যে পজিটিভ রোগী আটজন এবং উপসর্গ নিয়ে মারা যান আরও ১১ জন। এ নিয়ে চলতি মাসের ১৩ দিনে রামেকে ২২৩ জনের মৃত্যু হলো।
আজ মঙ্গলবার (১৩ জুলাই) সকাল ৬টার পর্যন্ত গেল ২৪ ঘন্টায় হাসপাতালের করোনা ইউনিটে এই ১৯ জনের মৃত্যু হয়।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, মৃতদের মধ্যে ছয়জনের বাড়ি রাজশাহী জেলায়। বাকিদের মধ্যে চাঁপাইনবাবগঞ্জের দুইজন, নাটোরের তিনজন, নওগাঁর তিনজন, পাবনার তিনজন ও সিরাজগঞ্জ জেলার একজন।
মৃতদের মধ্যে ১২ জন পুরুষ এবং সাতজন নারী। এদের মধ্যে সাতজনের বয়স ৬১ বছরের ওপরে। এছাড়া ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন এবং ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুইজন।
এ নিয়ে চলতি মাসের ১৩ দিনে করোনা আক্রান্ত ও উপসর্গ নিয়ে ২২৩ জনের মৃত্যু হয়। এর মধ্যে সবচেয়ে বেশি মারা যান এক জুলাই ২২ জন ও সবচেয়ে কম ৪ জুলাই ১২ জন। এর আগে গত জুন মাসে এ হাসপাতালের করোনা ইউনিটে মারা যান ৪০৫ জন।
গত ২৪ ঘণ্টায় রামেক হাসপাতালে নতুন করে ভর্তি হয়েছেন ৬৩ জন। সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ৭৬ জন। মঙ্গলবার সকাল পর্যন্ত এ হাসপাতালের করোনা ইউনিটে ৪৫৪টি বেডের বিপরীতে রোগী ভর্তি আছেন ৫০৪ জন। বাকিদের ওয়ার্ডে মেঝে ও বারাদ্দায় অতিরিক্ত বেডের ব্যবস্থা করে চিকিৎসা দেয়া হচ্ছে। আইসিইউতে ভর্তি আছেন ১৯ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীন ৫০৪ জনের মধ্যে ২৪১ জন করোনা পজিটিভ। আর উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ১৯৮ জন। এছাড়া করোনামুক্ত হওয়ার পর ফুসফুসে ইনফেকশনসহ পরবর্তি শারীরিক জটিলাতার কারণে চিকিৎসাধীন রয়েছেন ৫২ জন।
এদিকে, রাজশাহীতে বেড়েছে করোনাভাইরাসের শনাক্তের হার। সোমবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ৪৬৯ জনের নমুনা পরীক্ষা করে ১৫৮ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া যায়। যা আগের দিনের চেয়ে ৪ দশমিক ০৬ শতাংশ বেড়ে করোনা শনাক্তের হার দাঁড়িয়েছে ৩৩ দশমিক ৬৯ শতাংশে। এর আগের দিন রোববার ছিল ২৯ দশমিক ৬৩ শতাংশ।
শামীম ইয়াজদানী জানান, এদিন পৃথক দুইটি ল্যাবে দুই জেলার ৭১২ জনের নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে করোনা পজিটিভ এসেছে ২৪৩ জনের। রাজশাহী জেলা ছাড়াও নওগাঁ জেলার ২৪৩ জনের নমুনা পরীক্ষায় ৮৫ জন পজিটিভ শনাক্ত হয়েছেন।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: জাহিদুল ইসলাম (শিমুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.