রামেক হাসপাতালের করোনা ইউনিটে আরও ১৭ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালের করোনা ইউনিটে গত ২৪ ঘণ্টায় আরও ১৭ জনের মৃত্যু হয়েছে। গতকাল শনিবার (১৭ জুলাই) সকাল ৬টা থেকে আজ রবিবার (১৮ জুলাই) সকাল ৬টার মধ্যে তাদের মৃত্যু হয়েছে।
বিষয়টি নিশ্চিত করে রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, মৃতদের মধ্যে করোনা আক্রান্ত হয়ে ৫ জন ও উপসর্গে ১১ জন মারা গেছেন। করোনা নেগেটিভ হওয়ার পরও মৃত্যু হয়েছে ১ জনের। গত ২৪ ঘণ্টায় মারা যাওয়া ১৭ জনের মধ্যে রাজশাহীর ৬, চাঁপাইনবাবগঞ্জের ২, পাবনার ২, নাটোরের ৪ এবং নওগাঁ, বগুড়া ও ঝিনাইদহের একজন করে।
মৃতদের মধ্যে ৮ জন পুরুষ এবং ৯ নারী। এদের মধ্যে পাঁচজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকিদের মধ্যে ৫১ থেকে ৬০ বছরের মধ্যে আটজন, ১১ থেকে ৪০ বছর বয়সের মধ্যে চারজন। এ নিয়ে চলতি মাসে (১ জুলাই থেকে ১৮ জুলাই পর্যন্ত) রামেকের করোনা ইউনিটে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল ৩১৫ জনে।
শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ওয়ার্ডে নতুন ভর্তি হয়েছেন ৬০ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ৭৬ জন। রোববার সকাল পর্যন্ত ৪৫৪টি করোনা ডেডিকেটেড শয্যার বিপরীতে রোগী ভর্তি আছেন ৫০৬ জন।
পরিচালক আরও জানান, শনিবার দুটি ল্যাবে রাজশাহীর ৩৭১ জনের নমুনা পরীক্ষা করে ৯৯ জনের শরীরে করোনা ভাইরাসের সংক্রমণ পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ৫ দশমিক ২৪ শতাংশ কমে করোনা শনাক্তের হার এখন ২৬ দশমিক ৬৮ শতাংশ। যা আগের দিন (শুক্রবার) ছিল ৩১ দশমিক ৯২ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি মো: জাহিদুল ইসলাম (শিমুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.