রামেকে গত ২৪ ঘন্টায় করোনায় মৃত্যু ৭

নিজস্ব প্রতিবেদক: রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে করোনায় আরও দুইজনের মৃত্যু হয়েছে। একই সময় করোনার উপসর্গ নিয়ে মারা গেছেন আরও তিনজন। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তি শারীরিক স্বাস্থ্য জটিলতায় চিকিৎসাধীন অবস্থায় আরও দুইজনের মৃত্যু হয়েছে।
আজ বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত গত ২৪ ঘন্টায় করোনা ইউনিটে এই সাতজনের মৃত্যু হয়।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী বিটিসি নিউজকে জানান, মারা যাওয়াদের মধ্যে রাজশাহীর তিনজন, নাটোরের একজন, নওগাঁর একজন ও কুষ্টিয়ার দুইজন। এদের মধ্যে পাঁচজন পুরুষ ও দুইজন নারী। যাদের মধ্যে চারজনের বয়স ৬১ বছরের ওপরে। বাকি তিনজনের বয়স ৫১ থেকে ৬০ বছর মধ্যে। মারা যাওয়া সাতজনের মধ্যে ছয়জনের মৃত্যু হয় আইসিইউতে।
পরিচালক শামীম ইয়াজদানী জানান, গত ২৪ ঘণ্টায় করোনা ইউনিটে নতুন রোগি ভর্তি হয়েছেন ২৩ জন। একই সময় সুস্থ্য হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৭ জন। বৃহস্পতিবার সকাল ৬টা পর্যন্ত করোনা ইউনিটে রোগী ভর্তি আছেন ১৪৫ জন। আইসিইউতে রয়েছেন ১৮ জন।
করোনা ইউনিটে চিকিৎসাধীন রোগিদের মধ্যে ৭৩ জনের করোনা পজেটিভ রয়েছে। উপসর্গ নিয়ে ভর্তি রয়েছেন ৪৫ জন; যাদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা করা হয়েছে। এছাড়াও করোনা নেগেটিভ হয়েও পরবর্তী শারীরিক স্বাস্থ্য জটিলাতায় চিকিৎসাধীন ২৭ জন।
রামেক হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল শামীম ইয়াজদানী আরোও জানান, গতকাল বুধবার দুইটি ল্যাবে রাজশাহী জেলার ২৫৭ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। এতে ৩৯ জনের শরীরে করোনাভাইরাস পাওয়া গেছে। যা আগের দিনের চেয়ে ১ দশমিক ৭৫ শতাংশ বেড়ে সংক্রমণের হার ১৫ দশমিক ১৮ শতাংশ। এর আগের দিন মঙ্গলবার ছিল ১৩ দশমিক ৪৩ শতাংশ।
এর আগে গত সোমবার এ জেলায় সংক্রমণের হার ছিল ১১ দশমিক ৪৫ শতাংশ। এছাড়াও গত রোববার ছিল ১২ দশমিক ৮৪ শতাংশ, গত শনিবার ২১ দশমিক ৩১ শতাংশ, গত শুক্রবার ৮ দশমিক ৩৩ শতাংশ, গত বৃহস্পতিবার ১৯ দশমিক ০৩ শতাংশ এবং গত বুধবার ছিল ১৬ দশমিক ৮১ শতাংশ।
সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর নিজস্ব প্রতিনিধি জি, এম হাসান সালাম (বাবুল) রাজশাহী। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.