রাবি শিক্ষকের চাকরিচ্যুত, চাকরি ফিরে পেলেন আরেক শিক্ষক

রাবি প্রতিনিধি:  রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছুটি শেষে বিভাগে যোগদান না করায় ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকারের পদত্যাগপত্র গ্রহণ করে তাকে চাকুরিচ্যুত করেছে বিশ^বিদ্যালয় প্রশাসন। সভার ৩৪নং এজেন্ডার ওপর সিদ্ধান্তে তিনি চাকুরিচ্যুত হয়েছেন। অন্যদিকে ৮ বছর পর চাকরি ফিরে পেয়েছেন অন্য একটি বিভাগের শিক্ষক।

গতকাল সোমবার (৬এপ্রিল) রাতে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪৯০ তম সিন্ডিকেটে এই সিদ্ধান্ত নেয়া হয়।

নাম প্রকাশ না করার শর্তে এক সিন্ডিকেট সদস্য বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ফার্মেসি বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকার পোস্ট ডক্টরাল গবেষণার জন্য বিনা বেতনে বিশেষ ছুটি শেষে বিভাগে যোগদান না করায় ৪৬১ তম সিন্ডিকেট সভার ৮ নং সিদ্ধান্তের প্রেক্ষিতে চিঠি ইস্যুর দুই মাসের মধ্যে স্বপদে যোগদানের জন্য পত্র প্রেরণ করা হয়।

তবে তিনি বিভাগে যোগদান না করে ১৬-০৭-২০১৪ তারিখে পদত্যাগ পত্র প্রেরণ করেন। এরপর ৪৯০ তম সিন্ডিকেটে তার পদত্যাগপত্র গ্রহণ করে তাকে চাকুরিচ্যুত করে।

এদিকে ৭৭ নং এজেন্ডার সিদ্ধান্ত অনুযায়ী রসায়ন বিভাগে চাকরি ফিরে পেয়েছেন ড. মো রওশন জামির।

২০১০ সালে বিশ্ববিদ্যালয়ের রসায়ন ও ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ৩০ শতাংশ কোটা পূরণ না করার অভিযোগে মুক্তিযোদ্ধা সন্তান ড. রওশন জামিরের দায়েরকৃত ২০৮৩/২০১০ নং রিট পিটিশন মামলার রায়ের আদেশ সংশোধন করার পর তাকে রসায়ন বিভাগে যোগদানের সিদ্ধান্ত নেন সিন্ডিকেট সদস্যরা।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.