রাবিতে সান্তালি রক ব্যান্ড ‘এ্যাভেন’র প্রথম মিউজিক ভিডিও প্রকাশ 

রাবি প্রতিনিধি: উপমহাদেশের ও বাংলাদেশের দ্বিতীয় সান্তালি Rock ব্যান্ড ‘Ebhen’ তাদের প্রথম মিউজিক ভিডিও প্রকাশ করেছে। আজ শনিবার বিকাল সারে চারটায় রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ক্যাফেটেরিয়ায় একটি সংবাদ সম্মেলনে  সান্তালি ভাষায় ‘Ebhen me gati re’ জেগে ওঠো যুব সমাজ’ শিরোনামে দলটি আনুষ্ঠানিক ভাবে একটি মিউজিক ভিডিও প্রকাশ করেন।
ব্যান্ডটির লাইন আপের ভোকাল ও গিটারে আছেন রুহুল আমিন কিস্কু(র‍্যাক)।লিড গিটারে আছেন সন্তোষ সরেন,বেজ গিটারে আছেন রিপন হাঁসদা এবং ড্রামসে আছেন মামুন হেম্ব্রম।
উপমহাদেশের বৃহত্তম ও বাংলাদেশের দ্বিতীয় বৃহত্তম,সংগীত প্রেমী সান্তাল জনগোষ্ঠীর সংগীত সত্তাকে অন্তরে ধারন করে ২০১৮ সালের পহেলা মার্চ যাত্রা শুরু করে প্রথম সান্তালী রক ব্যান্ড ‘Ebhen’।
সান্তালদের রক্তে মিশে থাকা নিজস্ব সুর-তাল-লয়ের আবহে অবগাহন করে নতুন আঙ্গিকে নতুন কিছু সৃষ্টির দৃঢ় সংকল্প নিয়ে ইভেনের পথচলা শুরু। স্বীয় সংস্কৃতি ও মাতৃভাষার চেতনায় সদা-জাগ্রত ব্যান্ড ইভেন। সান্তালি ‘এ্যাভেন’ শব্দের অর্থ ‘জেগে ওঠা’।
সংগীতের স্পৃহায় ভবিষ্যতের আশু কর্ণধার যুবসমাজকে জাগ্রত/উদ্বুদ্ধকরণের মূলনীতি ধারণ করা ইভেনের প্রধান লক্ষ্য। এরই একটি ক্ষুদ্র প্রয়াস হিসেবে দীর্ঘ প্রতীক্ষার অবসান ঘটিয়ে আজকে এ্যাভেনের প্রথম মিউজিক ভিডিও প্রকাশ করা হয়েছে।
গানটির শিরোনাম ‘Ebhen Me Gati Re’ ‘জেগে ওঠো যুব সমাজ’। তাদের ইউটিউব চ্যানেল এ্যাভেন অফিশিয়াল।
এখানে উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় চলচিত্র সংসদের প্রতিষ্ঠাকালিন সভাপতি ড. সাজ্জাদ বকুল,বিশ্ববিদ্যালয়ের সহকারী প্রক্টর ড. হাসানুর রহমান।
রাজশাহী কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক সামসন হাঁসদা, রাজশাহী ক্ষুদ্র নৃগোষ্ঠী কালচারাল একাডেমির সংগীত শিক্ষক মানুয়েল সরেন্স,জেনেসিস স্টুডিওর সিইও মো. সাজিদ।

সংবাদ প্রেরক বিটিসি নিউজ এর রাবি প্রতিনিধি মো: মুজাহিদ হোসেন।#

Comments are closed, but trackbacks and pingbacks are open.