রাবিতে আন্দোলনকারীদের বিক্ষোভ পন্ড

রাবি সংবাদদাতা: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে (রাবি) কোটা সংস্কার আন্দোলনকারীদের পূর্বঘোষিত বিক্ষোভ কর্মসূচি ছাত্রলীগের বাধায় প- হয়ে গেছে বলে জানা গেছে। ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হল থেকে তিন আন্দোলনকারী ছাত্রীকে বের করে দেওয়ার প্রতিবাদে শুক্রবার বিকেলে এ কর্মসূচির ডাক দিয়েছিল আন্দোলনকারীরা।
প্রত্যক্ষদর্শীরা জানায়, দেশব্যাপী কেন্দ্র ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে বিকেল সাড়ে ৪টায় রাবি গ্রন্থাগারের সামনে বিক্ষোভের জন্য জড়ো হন ২৫-৩০ জন শিক্ষার্থী। এসময় রাবি ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনুর নেতৃত্বে ৬০-৭০ জন নেতাকর্মী ক্যাম্পাসে মহড়া দিতে থাকেন।

এক পর্যায়ে ছাত্রলীগের নেতাকর্মীরা গ্রন্থাগারের দিকে এলে কোটা সংস্কার আন্দোলনকারীরা সেখান থেকে সরে যান। পরে সেখানে ছাত্রলীগের নেতাকর্মীরা প্রায় ১০ মিনিট অবস্থান করেন। তবে কোনো ধরনের সংঘাত এড়ানোর জন্যই শিক্ষার্থীরা বিক্ষোভ মিছিল না করেই কর্মসূচি স্থগিত করেন বলে সূত্র জানিয়েছে। আন্দোলনকারীদের রাবি শাখার আহ্বায়ক মাসুদ মোন্নাফসাংবাদিকদের জানান, কর্মসূচি স্থগিত করা হলো। পরবর্তীতে আপনাদের জানানো হবে। তবে, কী কারণে স্থগিত করা হয়েছে তা জানাননি তিনি।

ছাত্রলীগের সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু সাংবাদিকদের জানান, সরকার কোটা সংস্কারের দাবি মেনে নিয়েছে। সে কারণে আমরা তাদের শুক্রবারের আন্দোলন করতে নিষেধ করেছি। তিনি বলেন, একটা পক্ষ দেশকে অস্থিতিশীল করার অপচেষ্টা চালাচ্ছে। ক্যাম্পাসে মহড়ার বিষয়ে তিনি বলেন, প্রতিদিনের মতো স্বাভাবিকভাবেই শোডাউন দিয়েছি। তাদের বাধা দেওয়ার উদ্দেশ্য ছিল না। #

Comments are closed, but trackbacks and pingbacks are open.